ঢাকা শুক্রবার, ৩০ অক্টোবর ২০২০, ১৪ কার্তিক ১৪২৭, ১২ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

খেলাধুলা

ছুটছেন নাদাল-জোকোভিচ, আজারেঙ্কার বিদায়

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২ অক্টোবর, ২০২০, ১২:০৩ এএম

তৃতীয় রাউন্ডে উঠেছেন ফরাসি ওপেনের অন্যতম ফেভারিট রাফায়েল নাদাল। সরাসরি সেটে যুক্তরাষ্ট্রের ম্যাকেঞ্জি ম্যাকডোনাল্ডকে হারান প্রতিযোগিতাটির রেকর্ড ১২ বারের চ্যাম্পিয়ন এ স্প্যানিশ তারকা। দেড় ঘণ্টারও কম সময়ে প্রতিপক্ষকে উড়িয়ে তার সঙ্গী হয়েছেন টেনিস র‌্যাঙ্কিংয়ের শীর্ষ খেলোয়াড় নোভাক জোকোভিচও। তাদের সঙ্গে জয় পেয়েছেন সাবেক চ্যাম্পিয়ন স্তানিস্লাস ভাভরিঙ্কা ও ইউএস ওপেনের বর্তমান চ্যাম্পিয়ন ডমিনিক থিমও।
গতপরশু প্যারিসে যুক্তরাষ্ট্রের ম্যাকেঞ্জি ম্যাকডোনাল্ডকে ৬-১, ৬-০ ও ৬-৩ গেমে হারান দ্বিতীয় বাছাই নাদাল। রোলাঁ গারোঁয় ক্লে কোর্টের রাজার এটি ৯৫তম জয়, হার মাত্র দুটি। পুরুষ এককে রজার ফেদেরারের সর্বোচ্চ ২০ গ্র্যান্ড স্ল্যাম জয়ের রেকর্ড স্পর্শ করার লক্ষ্যে থাকা ৩৪ বছর বয়সী এই স্প্যানিয়ার্ড পরের রাউন্ডে লড়বেন ইতালির স্তেফানো ত্রাভাগলিয়ার বিপক্ষে। এদিন জাপানের নিশিকোরিকে ৬-৪, ২-৬, ৪-৬ (৯-৭), ৪-৬ ও ৬-২ গেমে হারান এ ইতালিয়ান। অপর ম্যাচে জার্মানির ডমিনিক কোয়েপফারকে ৬-৩, ৬-২, ৩-৬ ও ৬-১ গেমে হারান ২০১৫ আসরের চ্যাম্পিয়ন ভাভরিঙ্কা। যুক্তরাষ্ট্রের জ্যাক সককে ৬-১, ৬-৩, ৭-৬ (৮-৬) গেমে হারান থিম। ৬ নম্বর বাছাই জার্মানির আলেকজান্ডার জেভেরভ ২-৬, ৬-৪, ৭-৬ (৭-৫), ৪-৬ ও ৬-৪ গেমে হারিয়েছেন পেরি-হজেস হারবার্টকে।
আর গতকাল মাত্র এক ঘণ্টা ২৩ মিনিটে লিথুয়ানিয়ার রিচার্দাস বেরাঙ্কিসকে ৬-১, ৬-২, ৬-২ গেমে হারান ১৭ গ্র্যান্ড স্ল্যামজয়ী জোকোভিচ। চলতি বছর এখনও কোনো ম্যাচে হারেননি সার্বিয়ান তারকা। ২০১৬ সালে ফরাসি ওপেন জিতে ক্যারিয়ার গ্র্যান্ড সø্যাম প‚র্ণ করা ‘জোকার’ গত ইউএস ওপেনে শেষ ষোলোর ম্যাচে দুর্ঘটনাক্রমে লাইন জাজকে বল দিয়ে আঘাত করে ডিসকোয়ালিফাইড হয়েছিলেন।
নারী এককে ইনজুরির কারণে আগের দিনই সরে দাঁড়িয়েছেন প্রতিযোগিতার তিনবারের চ্যাম্পিয়ন সেরেনা উইলিয়ামস। এবার দ্বিতীয় রাউন্ড থেকে বিদায় নিয়েছেন ১০ নম্বর বাছাই ভিক্টোরিয়া আজারেঙ্কাও। স্লােভাকিয়ার আনা কারোলিনার কাছে ৬-২ ও ৬-২ গেমে হেরে যান এই মাসেই ইউএস ওপেনের ফাইনালে খেলা সাবেক এক নম্বর তারকা। এছাড়া শীর্ষ তারকা রোমানিয়ার সিমোনা হালেপ স্বদেশি ইরিনা কামেলিয়াকে ৬-৩ ও ৬-৪ গেমে হারিয়ে উঠেছেন তৃতীয় রাউন্ডে। সারা ইরানিকে ৭-৬ (৭-৫), ৩-৬ ও ৯-৭ গেমে হারিয়েছেন ৫ নম্বর বাছাই কিকি বার্টেন্স। ৩ নম্বর বাছাই এলিনা ভিতোলিনা ৬-৩, ০-৬ ও ৬-২ গেমে হারিয়েছেন মেক্সিকোর রেনাতা জারাজুয়াকে। আর গতকাল দ্বিতীয় রাউন্ড থেকে বিদায় নিয়েছেন দুই নম্বর বাছাই কারোলিনা প্লিসকোভা। ২৮ বছর বয়সী এই চেককে ৬-৪, ৬-২ গেমে হারিয়ে তৃতীয় রাউন্ডে উঠেছেন ২০১৭ আসরের চ্যাম্পিয়ন ২৩ বছর বয়সী লাটভিয়ান ইয়েলেনা ওস্তাপেঙ্কো।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন