শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

‘ইসলামী আইন বাস্তবায়ন করতে হবে’

প্রেস বিজ্ঞপ্তি | প্রকাশের সময় : ২ অক্টোবর, ২০২০, ১২:০২ এএম

দুইশ’ বছরের পুরাতন আইন প্রয়োগ করে ধর্ষণের মত জঘন্য অপরাধ বন্ধ করা যাবে না। তাহরিকে খাতমে নুবুয়্যাত বাংলাদেশের আমীর, জৌনপুরী দরবার শরীফের পীর আল্লামা মুফতী ড. সাইয়্যেদ মুহাম্মদ এনায়েতুল্লাহ আব্বাসী ওয়া সিদ্দীকী গতকাল নারায়ণগঞ্জ পাঠানটুলীস্থ জৌনপুরী দরবার শরীফে সূধী সমাবেশে এ কথা বলেন।

পীর সাহেব বলেন, সম্প্রতি ধর্ষণের সংখ্যা উদ্বেগজনক হারে বৃদ্ধি পেয়েছে। শিক্ষিত মানুষের হার বৃদ্ধি পেলেও নৈতিক চরিত্র ও মানসিক মূল্যবোধের অবনতি ঘটেছে। বাংলাদেশের প্রচলিত আইন ধর্ষককে মানসিকভাবে প্রভাবিত করতে ব্যর্থ হওয়ার পাশাপাশি ভিক্টিমের স্বাভাবিক জীবন বাধাগ্রস্ত করছে।

তিনি বলেন, উপযুক্ত শাস্তিহীনতাই বাংলাদেশকে ধর্ষকের অভয়ারণ্যে পরিনত করছে। মারাত্মকভাবে অরক্ষিত হয়ে পড়ছেন নারী সমাজ। তাই ধর্ষণের মত জঘন্য অপরাধ বন্ধ করতে হলে অনতিবিলম্বে ব্রিটিশদের পুরাতন আইন বাতিল করে ইসলামী শরীয়াতের আইন বাস্তবায়ন করতে হবে। আইন প্রয়োগের পাশাপাশি কুরআন সুন্নাহ ভিক্তিক নৈতিক শিক্ষায় জনগনকে সু-শিক্ষায় শিক্ষিত করে গড়ে তুলতে হবে।

তিনি আরও বলেন, প্রাথমিক থেকে মাস্টার্স পর্যন্ত স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয়ের সকল স্তরে কুরআন সুন্নাহর মৌলিক শিক্ষা বাধ্যতামুলক করা ছাড়া দুর্নীতি, সন্ত্রাস, ধর্ষণ ও নেশা মুক্ত একটি সফল সুন্দর কল্যাণমূলক রাষ্ট্র আশা করা যায় না। -প্রেস বিজ্ঞপ্তি

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
md anwar ali ৩ অক্টোবর, ২০২০, ৬:৫১ এএম says : 0
হে আল্লাহ ! আমাদেরকে ইসলামী আইন বাস্তবায়নে সকলের সহযোগিতার তৌফিক দান করুন।
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন