ঢাকা মঙ্গলবার, ২৭ অক্টোবর ২০২০, ১১ কার্তিক ১৪২৭, ০৯ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

জাতীয় সংবাদ

রাসেলকে ২০ লাখ টাকা দেয়ার নির্দেশ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২ অক্টোবর, ২০২০, ১২:০১ এএম

গ্রীণলাইন বাসের ধক্কায় পা হারানো ড্রাইভার রাসেলকে ২০ লাখ টাকা ক্ষতিপূরণ দেয়ার নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। গতকাল বৃহস্পতিবার বিচারপতি এফআরএম নাজমুল আহসান এবং বিচারপতি কেএম কামরুল কাদেরের ডিভিশন বেঞ্চ এ আদেশ দেন। রাসেলের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট সামসুল হক রেজা। গ্রীণলাইনের পক্ষে শুনানিতে অংশ নেন অ্যাডভোকেট হারুনর রশিদ।
এর আগে ২০১৮ সালের ১২ মার্চ রাসেল সরকারকে ৫০ লাখ টাকা ক্ষতিপূরণ দেয়ার নির্দেশ দিয়েছিলেন হাইকোর্ট। একই সঙ্গে রাসেলের চিকিৎসাসংক্রান্ত যাবতীয় খরচ গ্রীণলাইন পরিবহন কর্তৃপক্ষকে বহন করতে এবং তার কৃত্রিম পা লাগানোর ব্যবস্থা করতেও বলা হয়। গ্রীণলাইন কর্তৃপক্ষ রাসেলকে ১০ লাখ টাকার চেক দেয়। কৃত্রিম পা সংযোজন করে দেয় । কিন্তু পরে আর কোনো ক্ষতিপূরণের অর্থ রাসেলকে দেয়া হয় নি।
রাসেলের আরেক আইনজীবী জহির উদ্দিন লিমন জানান,এর আগে আদালত রাসেল সরকারকে ৫০ লাখ টাকা ক্ষতিপূরণ দিতে অন্তর্বর্তীকালীন আদেশ দিয়েছিলেন। তবে করোনায় ব্যবসায়িকভাবে ক্ষতির মুখে থাকায় এই রায়টি অনেকটা আপসের ভিত্তিতে হয়েছে। গ্রীণলাইন পরিবহনকে আগের ১০ লাখ লাখ টাকা ও চিকিৎসা খরচের সঙ্গে আরও ২০ লাখ টাকা পরিশোধের করতে বলেন হাইকোর্ট।
উল্লেখ্য, ২০১৮ সালের ২৮ এপ্রিল মেয়র মোহাম্মদ হানিফ ফ্লাইওভারে কথা কাটাকাটির জেরে গ্রীণলাইন পরিবহনের বাসচালক ক্ষিপ্ত হয়ে প্রাইভেটকার চালক রাসেলের ওপর দিয়েই বাস চালিয়ে দেয়। এতে ঘটনাস্থলেই রাসেলের বাঁ পা বিচ্ছিন্ন হয়ে যায়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন