বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

প্রস্তুতির পথে তিলাই গুচ্ছগ্রাম বরাদ্দ পাবে ৩০টি ভূমিহীন পরিবার

ভূরুঙ্গামারী(কুড়িগ্রাম) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২ অক্টোবর, ২০২০, ১:২৭ পিএম

ভূরুঙ্গামারী উপজেলার তিলাই ইউনিয়নে ক্লাইমেট ভিকটিমস রিহেবিলিটেশন প্রজেক্টের (সিভিআরপি) অধীনে ২০১৯-২০২০ অর্থ বছরে কাবিখা কর্মসূচীর আওতায় বরাদ্দকৃত খাদ্যশষ্য দিয়ে নির্ধারিত সাইটে প্রয়োজনীয় মাটি ভরাটের পর তৈরী হচ্ছে গুচ্ছ গ্রামের ৩০টি ঘর। বরাদ্দ পাবার আশায় প্রহর গুনছে অসংখ্য ভূমিহীন পরিবার।
প্রকল্প বাস্তবায়ন অফিস সূত্রে জানা গেছে,উপজেলার তিলাই ইউনিয়নের দক্ষিন তিলাই মৌজায় খোচাবাড়ী গ্রামের বটতলায় সিভিআরপি এর অধীনে কাবিখা কর্মসূচীর আওতায় ১৪০দশমিক ১৯৯মেঃ টঃ খাদ্যশষ্যের বিনিময়ে ২দশমিক ৮০ একর সরকারী খাস নিচু জমিতে মাটি ভরাট করা হয়েছে। ভরাট করা জায়গায় ৩০টি ঘরের একটি গুচ্ছগ্রাম তৈরীর কাজ প্রায় শেষের দিকে । যা মাননীয় প্রধানমন্ত্রী উপহার হিসেবে ভূমিহীন অসহায় পরিবারদের মাঝে বরাদ্দ দেয়ার নির্দেশনা দিয়েছেন। উপজেলা নির্বাহী কর্মকর্তার সরাসরি তত্ত্বাবধানে নির্মিত ঘরগুলো বরাদ্দ দেয়ার জন্য ৪ সদস্য বিশিষ্ট একটি কমিটি গঠন করা আছে কিন্তু কাজ শেষ না হওয়ায় এখনো কোন পরিবারকে বরাদ্দ দেয়া যায়নি। এলাকার বিশিষ্টজনেরা মনে করেন করোনা এবং বন্যা এই দুটি সমস্যা একসাথে সামনে আসায় ভূমিহীন দরিদ্র পরিবারগুলো অতিমাত্রায় অসহায় হয়ে পড়েছে। উপযুক্ত সময় ঘরগুলো বরাদ্দ দিলে স্বস্থির নিঃশ্বাস ফেলতে পারতো তারা।
তিলাই ইউপি চেয়ারম্যান ফরিদুল হক শাহিন শিকদার বলেন,অতিবৃষ্টির কারনে দফায় দফায় বন্যায় কাজ ব্যহত হচ্ছে। আশা করছি দ্রুততম সময়ের মধ্যে গুচ্ছ গ্রামের ঘরগুলো তৈরী করে ভূমিহীন পরিবারদের মাঝে বরাদ্দ দিতে পারবো।
উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ শাহিনুর আলম বলেন,আমরা সাধ্যমত চেষ্টা করে যাচ্ছি ,প্রাকৃতিক কোন দুর্যোগ বাধা হয়ে না দাড়ালে সঠিক সময়ে কাজ শেষ করবো ইনশাআল্লাহ।
উপজেলা নির্বাহী অফিসার দীপক কুমার দেব শর্মা এ বিষয়ে বলেন,গুচ্ছগ্রামের ঘরগুলোর নির্মানকাজ প্রায় শেষের দিকে। কাজ শেষ হলে যাচাই বাছাই করে প্রকৃত ভূমিহীনদের মাঝে বরাদ্দ দেয়ার জন্য ইতোমধ্যে ৪সদস্য বিশিষ্ট একটি কমিটি করা হয়েছে।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন