বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

রায় প্রমাণ করেছে ভারতে ন্যায়বিচার নেই : মাদানী

উপযুক্ত শাস্তি না হওয়া অপরাধীদের আরও উৎসাহ যোগাবে

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩ অক্টোবর, ২০২০, ১২:২৭ এএম

 


ইনকিলাব ডেস্ক : বাবরি মসজিদে হামলাকারীদের রহস্যজনকভাবে বেকসুর খালাস করে দেয়া একটি ফ্যাসিবাদী সিদ্ধান্ত বলে মন্তব্য করেছেন ভারতীয় মুসলমানদের সর্ববৃহৎ সামাজিক সংগঠন জমিয়তে উলামায়ে হিন্দের সাধারণ সম্পাদক মাওলানা মাহমুদ মাদানী। আদালতের এ রায়েক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করে তিনি বলেন, দীর্ঘ ২৮ বছর প্রতীক্ষার পরে বিশেষ সিবিআই আদালত বাবরি মসজিদে হামলায় জড়িত দোষীদের বিচারের আওতায় না এনে আশ্চর্যজনকভাবে খালাস করে দিয়েছে। এই সিদ্ধান্ত অত্যন্ত করুণ এবং ন্যায়বিচারের পরিপন্থী। এ রায় প্রমাণ করেছে ভারতে ন্যায় বিচার নেই। ভারতীয় মুসলমানদের সামাজিক সর্ববৃহৎ সংগঠন জমিয়তে উলামায়ে হিন্দের সিনিয়র এই নেতা আরও বলেন, সিবিআই আদালতের এই রায়ে যেভাবে প্রমাণ ও সত্যকে উপেক্ষা করা হয়েছে এবং দোষীদের লজ্জাজনক ও অপরাধমূলক কর্ম প্রকাশ্যে আসার পরও দৃষ্টান্তমূলক শাস্তি না দিয়ে তাদেরকে বেকসুর খালাস করা হয়েছে, এর নজির আমরা ইতিহাসে দেখতে পাই না। মাহমুদ মাদানী বলেন, এই সিদ্ধান্ত বিশ্ব দরবারে প্রমাণ করেছে, ভারতে ন্যায়বিচার নেই। এটি বর্তমানে আদালতের স্বাধীনতার ওপরও প্রশ্ন উত্থাপন করে। বাবরি মসজিদে হামলাকারীদের উপযুক্ত শাস্তি না হওয়া অপরাধীদেরকে আরও উৎসাহ যোগাবে এবং সংখ্যালঘুদের মনে শঙ্কা ও আদালতের প্রতি তাদের অনাস্থা তৈরি করবে। মাহমুদ মাদানি বলেন, সিবিআইয়ের এই সিদ্ধান্তের বিরুদ্ধে হাইকোর্টে আপিল করা হবে এবং দেশের সাধারণ স্বার্থ এবং ন্যায়বিচারের নীতিমালা বিবেচনা করে এই সিদ্ধান্তের ফলে যে ক্ষয়ক্ষতি হয়েছে এবং হবে তার ক্ষতিপূরণও চাওয়া হবে। ১৯৯২ সালের ডিসেম্বর মাসে সাম্প্রদায়িক ও ফ্যাসিবাদী শক্তি এবং রাজনৈতিক দলগুলোর সমর্থকরা বাবরি মসজিদে হামলা চালাতে উস্কানিমূলক ভূমিকা রেখেছিল এবং মুসলমানদের ৫০০ বছরের পুরনো মসজিদটিতে অত্যন্ত নৃশংসভাবে হামলা চালিয়েছিল। যার প্রমাণ দেশীয় ও আন্তর্জাতিক সংবাদমাধ্যমের কাছে এখনও সংরক্ষিত আছে বলে দাবি করেন তিনি। প্রসঙ্গত, ভারতের অযোধ্যায় বাবরি মসজিদ ধ্বংস মামলায় অভিযুক্ত সব আসামিকে বেকসুর খালাস করে দিয়েছে ভারতের বিশেষ আদালত। কট্টর হিন্দুদের দ্বারা ধ্বংস হওয়া বাবরি মসজিদের প্রায় তিন দশক পর মামলার এই রায় ঘোষণা করা হয়। আউটলুক ইন্ডিয়া, হোমনিউজ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (9)
Ajmal Hossain Nowshad ৩ অক্টোবর, ২০২০, ৬:০২ এএম says : 0
স্মরণ কর, সেই সময়ের কথা যখন কাফিরগণ তোমাকে বন্দী করার কিংবা হত্যা করার কিংবা দেশ থেকে বের করে দেয়ার জন্য ষড়যন্ত্র করে। তারা চক্রান্ত করে আর আল্লাহও কৌশল করেন। আল্লাহই হচ্ছেন সর্বশ্রেষ্ঠ কৌশলী।
Total Reply(0)
Md Ovaydull ৩ অক্টোবর, ২০২০, ৬:০২ এএম says : 0
মহান আল্লাহতালা একদিন এই জালিমদের বিচার করবে যারা বাবরি মসজিদ ভাঙার জন্য ষড়যন্ত্র করছে ধিক্কার জানাই তোদের মত জানোয়ারকে যারা আল্লাহর ঘর ভাঙার জন্য ষড়যন্ত্র করতেছে
Total Reply(0)
Anisur Rahman ৩ অক্টোবর, ২০২০, ৬:০৩ এএম says : 0
আল্লাহ্ মহান,সকল ক্ষমতার অধিকারী।যারা বাবরি মসজিদকে কেন্দ্র করে জীবব উৎসরগ করেছেন, তাদের আত্মার মাগফেরাত কামনা করি। মুদির হিন্দুত্ববাদী দুঃশাসনের বিরুদ্ধে মুসলিম বিশ্বকে ঐক্য হওয়ার আহবান।
Total Reply(0)
Mirza Salim ৩ অক্টোবর, ২০২০, ৬:০৩ এএম says : 0
আল্লাহর ঘর মসজিদ কিভাবে তিনি রক্ষা করবেন তা কেউ কল্পনাও করতে পারবে না, উগ্র হিন্দু বাদীরা পরাজিত হবেই ইনশাআল্লাহ।
Total Reply(0)
MD Zoynal Abedin ৩ অক্টোবর, ২০২০, ৬:০৪ এএম says : 0
আল্লাহ এক দিন তাঁদের বিচার করবে ইনশাআল্লাহ
Total Reply(0)
Ibrahim ৩ অক্টোবর, ২০২০, ৮:৩৫ এএম says : 0
ধিক্কার ঐ সব মুসলিম সরকারকে যারা ভারতকে লালনপালন করে, মুসলিম উম্মাহ কে অবহেলা করে অথচ মুসলমানদের সম্পদ দিয়েই আরাম আয়েশ করতেছে। আর আমাদের ও ঈমানের দুর্বলতা বৃদ্ধি পাচ্ছে। এসো মুসলিম উম্মাহ তওবা করে আল্লাহর প্রতি রুজ্জু হই।
Total Reply(0)
habib ৩ অক্টোবর, ২০২০, ১০:০৫ এএম says : 0
its very unfortunate that OIC members and GULF state fail to protect Muslim around the world
Total Reply(0)
হুৃমায়ুন ৩ অক্টোবর, ২০২০, ৫:২৭ পিএম says : 0
মোদি সরকার যা করতেছে তার ফল হচ্ছে অচিরেই ভারত মুলমামদের হাতে আসবে, ইনশাআলাহ।
Total Reply(0)
M a Kader ৩ অক্টোবর, ২০২০, ৫:২৯ পিএম says : 0
এই দুনিয়ায় বিচার না হলেও পরকালে তোদের রেহাই নেই
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন