শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিনোদন প্রতিদিন

নিষিদ্ধ মাদকের সমর্থন করে বিপাকে জাভেদ আখতার

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ৩ অক্টোবর, ২০২০, ১২:৩২ পিএম

সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর পর থেকেই রীতিমতো বিতর্কে বলিউড ইন্ডাস্ট্রি। প্রতিনিয়তই অজানা সত্য প্রকাশ্যে আসছে। তবে মাদক কান্ডে খানিকটা আতঙ্কে রয়েছেন বি টাউনের প্রথম সারির তারকারা। বিতর্কের মাঝেই গাঁজা ও চরসকে সাধারণ মানের নেশার বস্তু হিসেবে অ্যাখ্যা দিয়ে বিপাকে পড়লেন প্রখ্যাত সুরকার ও লেখক জাভেদ আখতার।

সম্প্রতি সাংবাদিক বরখা দত্তের সঞ্চালনায় একটি সাক্ষাৎকারে অংশ নিয়েছিলেন জাভেদ আখতার। সেখানে মাদক ইস্যুতে তিনি বলেন, যে কোনো কলেজ ক্যাম্পাসের বাইরে একটু খোঁজ করলেই গাঁজা বা চরসের সন্ধান পাওয়া যেতে পারে। তাই এগুলো নিষিদ্ধ কোকেন কিংবা এলএসডির সঙ্গে গুলিয়ে ফেললে চলবে না। আমি কখনো শুনিনি গাঁজা খেয়ে কেউ কাউকে খুন করে দিয়েছে।

এরপরই বরখা দত্ত তাঁকে জিজ্ঞেস করেন, আপনার দুই সন্তান ফারহান আখতার ও জোয়া আখতার যদি মাদক সেবন করেন, তখন আপনি কি করবেন? এমন প্রশ্নের জবাবে জাভেদ আখতার বলেন, 'আমি অবশ্যই তাদের নিষেধ করব। এমনকি অনুরোধ করব, যাতে তারা এই অভ্যাস থেকে বেরিয়ে আসে। কেননা আমি ভালো করেই জানি দিনের শেষে এসব নিজের শরীরের ক্ষতিই করে।'

জাভেদ আরও বলেন, একটা সময় ছিল যখন আমি নিয়মিত মদ্যপান করতাম। কিন্তু ১৯৯১ সালে এই অভ্যাস ছেড়ে দিই। কারণ আমি বুঝতে পেরেছিলাম প্রত্যেকদিনের এই নেশা কীভাবে আমার শরীরের ক্ষতি করছিল? সেই থেকে আজ পর্যন্ত কোনো দিন মদের গ্লাসও ছুঁয়ে দেখিনি। আর সেকারণেই আমি সন্তানদেরও একই কথা বলব, তারা যদি শোনে তাহলে ভালো। অন্যথায় আমি আর কি করতে পারি। কেননা তার দুজনেই প্রাপ্ত বয়স্ক, নিজের ভালো-মন্দ বিচারের বয়স ওদের হয়েছে বলে মন্তব্য করেন তিনি।

জাভেদের এমন মন্তব্য প্রকাশ্যে আসতেই নেটদুনিয়ায় তা ছড়িয়ে পড়ে। মাদক নিয়ে এতো সোজাসাপটা কথা তাঁর থেকে মোটেও আশা করেননি বলে জানান নেটিজেনরা। তাদের কথায়, আপনার মতো গুণী একজন মানুষ কিভাবে মাদক নিয়ে এমন মন্তব্য করতে পারেন। এমনকি নিজের সন্তানদের ব্যাপারেও আপনি এতটা স্বেচ্ছাচারী নীতিবাদী হলেন কবে থেকে বলেও প্রশ্ন তোলেন তারা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন