শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

তাপমাত্রা বেশি বৃষ্টিপাত কম

লঘুচাপ অপরিবর্তিত

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ৫ অক্টোবর, ২০২০, ১২:০৬ এএম

আশি^ন মাসের তৃতীয় সপ্তাহ পার হতে চলেছে। মৌসুমী বায়ু কম সক্রিয়। দেশের বিভিন্ন স্থানে বিক্ষিপ্ত হালকা বৃষ্টিপাত হচ্ছে। গতকাল সন্ধ্যা পর্যন্ত ২৪ ঘণ্টায় সিলেটে সর্বোচ্চ ৩৭ মিলিমিটার বৃষ্টি ঝরেছে। ঢাকায় বৃষ্টিপাত ৮ মিলিমিটার। রংপুর, ময়মনসিংহ, রাজশাহী ও খুলনা বিভাগে তেমন বৃষ্টিপাত হয়নি।

বর্ষণ কম, বেড়েছে তাপমাত্রা। সর্বোচ্চ তাপমাত্রা ছিল রাজশাহীতে ৩৫.৬ ডিগ্রি সেলসিয়াস। ঢাকায় সর্বোচ্চ ৩৪ এবং সর্বনিম্ন ২৭ ডিগ্রি সেলসিয়াস। সর্বনিম্ন তাপমাত্রা টেকনাফে ২৪.২ ডিগ্রি সেলসিয়াস। এদিকে উত্তর-পশ্চিম বঙ্গোপসাগর ও এর সংলগ্ন এলাকায় অবস্থানরত লঘুচাপটি উড়িষ্যা উপক‚লে অপরিবর্তিত রয়েছে।
আজ সন্ধ্যা পর্যন্ত ২৪ ঘণ্টার পূর্বাভাসে জানা গেছে, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অনেক জায়গায় এবং ঢাকাসহ অন্যান্য বিভাগের কিছু কিছু জায়গায় হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হতে পারে। কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী বর্ষণ হতে পারে।

সারাদেশে তাপমাত্রা অপরিবির্তত থাকতে পারে। পরবর্তী ৪৮ ঘণ্টায় বৃষ্টিপাতের প্রবণতা অব্যাহত থাকতে পারে। এরপরের ৫ দিনে বৃষ্টিপাত হ্রাস পেতে পারে। মৌসুমী বায়ু বাংলাদেশের ওপর মোটামুটি সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে মাঝারি অবস্থায় রয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন