ঢাকা বুধবার, ০২ ডিসেম্বর ২০২০, ১৭ অগ্রহায়ণ ১৪২৭, ১৬ রবিউস সানি ১৪৪২ হিজরী

জাতীয় সংবাদ

অবৈধ দাবি করে রিভিশন আবেদন

কক্সবাজার ব্যুরো | প্রকাশের সময় : ৬ অক্টোবর, ২০২০, ১২:০৮ এএম

সেনাবাহিনীর মেজর (অব.) সিনহা মোহাম্মদ রাশেদ খানের চাঞ্চল্যকর হত্যাকান্ডের পর বোন শারমিন শাহরিয়ার ফেরদৌসের করা হত্যা মামলাটি অবৈধ দাবি করে রিভিশন আবেদন করেছেন আসামিপক্ষের আইনজীবী।

গতকাল কক্সবাজার জেলা দায়রা জজ আদালতে আবেদনটি করেন অ্যাডভোকেট মাসুদ সালাহ উদ্দিন। তিনি আবেদনে উল্লেখ করেছেন, সিনহার বোনের মামলাটি পুরো বিচার প্রক্রিয়ায় আইনের ২০৫ ডি সেকশনকে অনুসরণ করা হচ্ছে না। ফলে সিনহা হত্যাকান্ডের ন্যায় ও সুষ্ঠু বিচার প্রতিষ্ঠা নিয়ে তার সন্দেহ আছে। বিচারকার্য সঠিক ধারায় নিয়ে যেতে ২০৫ ডি সেকশন অনুসরণ করার আবেদন করেন। সিনহা হত্যা মামলার বিরুদ্ধে আসামিপক্ষের এই রিভিশন আবেদনের শুনানি আগামী ২০ অক্টোবর ধার্য্য করেছেন আদালত।

উল্লেখ্য, গত ৩১ জুলাই টেকনাফের বাহারছরা মেরিন ড্রাইভে পুলিশ চেকপয়েন্টে পুলিশের গুলিতে নিহত হন সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহা মুহাম্মদ রাশেদ খান। দেশজুড়ে তোলপাড় করা এই মামলায় টেকনাফ থানার তৎকালীন ওসি প্রদীপসহ ১৪ আসামি গ্রেফতার হয়েছেন। এর মধ্যে ১১ পুলিশসহ টেকনাফ বাহারছড়ার ৩ জন স্থানীয় বাসিন্দাও রয়েছেন। প্রধান আসামি ইন্সপেক্টর লিয়াকত আলীসহ প্রায় সব আসামিরা রিমান্ডে তাদের দোষ স্বীকার করেছেন এবং আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন।

তবে মামলার অন্যতম প্রধান আসামি টেকনাফ থানার তৎকালীন ওসি প্রদীপ কুমার দাশ মামলার তদন্ত সংস্থা র‌্যাবের টানা ১৫ দিনের জিজ্ঞাসাবাদে মুখ খোলেননি বলে জানা গেছে। এদিকে এতোদিন পরে চাঞ্চল্যকর এই মামলাটি অবৈধ দাবি করে আদালতে রিভিশন আবেদন করায় মামলাটি দুর্বল করার দুরভিসন্ধি বলেই মনে করছেন বাদীপক্ষ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (11)
Halim Khan ৫ অক্টোবর, ২০২০, ১২:৫৮ এএম says : 0
বিচার হীনতা আছে বলেই সব কিছু সম্ভব
Total Reply(0)
Md Jalal Fakir ৫ অক্টোবর, ২০২০, ১২:৫৮ এএম says : 0
এই খেলা শুরু হয়েগেছে বাতাস এখন উল্টো দিকে বইবে।
Total Reply(0)
Mohammed Yousuf Saimon ৫ অক্টোবর, ২০২০, ১২:৫৯ এএম says : 0
সুষ্ঠু বিচার হবে না বলেই মনে হচ্ছে।
Total Reply(0)
Moin Jamil ৫ অক্টোবর, ২০২০, ১২:৫৯ এএম says : 0
এই সোনার দেশের সবই সম্ভব
Total Reply(0)
Md Hannan ৫ অক্টোবর, ২০২০, ১:০০ এএম says : 0
কুলাঙ্গার প্রদীপের আরেক সহযোগী ওসি প্রদীপ এর কুলাঙ্গার আইনজীবী কুলাঙ্গার কুকর্ম এবং অন্যায় কে প্রশ্রয় দেওয়া মদদদাতা হিসেবে কুলাঙ্গার আইনজীবীকে আইনের আওতায় আনা হোক এবং বাংলাদেশের সকল জনগণকে বলবো কুলাঙ্গার আইনজীবীকে বাংলাদেশের সকল মহল থেকে প্রত্যাখ্যান করা হোক এবং ঘৃণা জানানো হোক ।
Total Reply(0)
Engr Mirazul Islam ৫ অক্টোবর, ২০২০, ১:০০ এএম says : 0
এইসব খারাপ লোক যতদিন থাকবে পৃথিবিতে,তত দিন সুবিচার ও সুন্দর পরিবেশ উপহার দেওয়া সম্ভব নয়।এই বিজ্ঞ আইনজীবীর অন্যায়ের সাফাই,করার জন্য আগে বিচার করা দরকার।তাহলে অটো অন্যায়কারীরা ভয় পাবে ও খারাপ কাজ থেকে বিরত থাকবে।
Total Reply(0)
মোঃ দুলাল মিয়া ৫ অক্টোবর, ২০২০, ২:৪২ এএম says : 0
ঠিকই বলছেন????‍♂️
Total Reply(0)
md rasel ৫ অক্টোবর, ২০২০, ৯:০৬ এএম says : 0
এইসব অপরাধীদের আইনজিবীদেরও আইনের আওতায় আনা হোক
Total Reply(0)
Mohammed Shah Alam Khan ৫ অক্টোবর, ২০২০, ৭:৪২ এএম says : 0
বাংলাদেশে যতদিন মাসুদ সালাহ উদ্দিনের মত উকিলরা থাকবে ততদিন দেশে আইন প্রতিষ্ঠিত হবে না এটাই নিন্দুকদের অভিমত। মহান আল্লাহ্‌তালার দরবারে আমাদের প্রার্থনা আল্লাহ্‌ যেন আমাদের (মুক্তিযোদ্ধাদের) কষ্টার্জিত দেশ বাংলাদেশের উকিলদেরকে সত্য কথা বলতে এবং সততার সাথে চলতে বাধ্য করেন। সাথে সাথে দেশের সর্বময় ক্ষমতার আধিকারি প্রধানমন্ত্রীকে সঠিক আইন প্রণয়ন করে উকিলদেরকে নিয়ন্ত্রণ করার ক্ষমতা প্রদান করেন। আমিন
Total Reply(0)
Jack Ali ৫ অক্টোবর, ২০২০, ১১:৫৩ এএম says : 0
Until and unless we establish the Law of Allah we will suffer by the Hand of Taghut/Murtard government.
Total Reply(1)
Mohammed Shah Alam Khan ৫ অক্টোবর, ২০২০, ৮:৪৬ পিএম says : 0
আল্লাহ্‌র আইনের উপর কোন আইন নেই এটা সত্য। কিন্তু বাংলাদেশে ইসলামি শাসন কায়েম করার মত ভাল মানুষ আছে কি?? আল্লামা শফী (রহঃ) এর কথাই ধরুন কিভাবে তাঁকে মরতে হল ইসলামি কু নেতাদের কারনে...... কাজেই বাংলাদেশে ইসলামি শাসন আসবেনা এটাই সত্য। এখন এই অবস্থাতে কিভাবে ভাল থাকবেন সেটা চিন্তা করুন কাজে লাগবে। ধন্যবাদ আপনার মন্তব্যের জন্যে।
Azad ৬ অক্টোবর, ২০২০, ৪:৫৭ এএম says : 0
রকক যখন ভকক হয়ে যায় তখন ই এই অবস্থা হয় এখন সময়ের দাবি হলো ছাত্র জনতা এক হয়ে মিথ্যা বাদী দের বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে ইনশাআললাহ আললাহ ছুবহানাহোতালার সাহায্য আসবে হকের জয় হবে
Total Reply(0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন