শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

খেলাধুলা

রিয়ালের জালে বার্সার এক হালি

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৬ অক্টোবর, ২০২০, ১২:০৪ এএম

শিরোনাম দেখে ধন্দে পড়ে যাওয়ারই কথা। অনেকে বলতে পারেন, বার্সেলোনা আবার পরশু রাতে রিয়াল মাদ্রিদের বিপক্ষে কখন খেলতে নামল? খেলতে নেমেছিল তো সেভিয়ার বিপক্ষে। যে ম্যাচটা ড্র হয়েছে ১-১ গোলে। ফিলিপ কুতিনিও গোল করেও দলকে জেতাতে পারেননি, পয়েন্ট ভাগাভাগি করে সন্তুষ্ট থাকতে হয়েছে।
এটিও যেমন সত্য, এল ক্লাসিকো যে হয়েছে, সত্যি সেটিও। একই রাতে মেসিদের পাশাপাশি মাঠে নেমেছিলেন মেসিদের নারী সতীর্থরাও। এদিনই যে ইতিহাসের প্রথমবারের মতো মাঠে গড়ালো নারীদের এল ক্লাসিকো। সে ম্যাচে বার্সার কাছে পাত্তাই পায়নি রিয়ালের নারী ফুটবলাররা। ঐতিহাসিক এই ম্যাচটা স্বচক্ষে দেখতে হাজির হয়েছিলেন স্প্যানিশ ফুটবল ফেডারেশনের সভাপতি লুইস রুবিয়ালেস, স্পেন নারী দলের কোচ হোর্হে ভিলদা। তবে রিয়াল সভাপতি ফ্লোরেন্তিনো পেরেজ ছিলেন না। লেভান্তের রিয়ালের পুরুষ দলের বিপক্ষে ম্যাচ দেখতে চলে গিয়েছিলেন তিনি। ম্যাচটা হয়েছে মাদ্রিদের ভালদেবেবাসে।
আগে নারীদের ফুটবল নিয়ে রিয়াল মাদ্রিদের তেমন মাথাব্যথা ছিল না। এ বছরই গঠন করা হয়েছে দলটা। গঠন করেই তারা প্রথমে খেলতে নেমেছিল বার্সেলোনার বিপক্ষে। আর তাতে নারী লিগের চ্যাম্পিয়ন দল বার্সেলোনা জিতেছে হেসেখেলেই। বার্সেলোনার হয়ে গোল করেছেন পাত্রি গুইহাররো, লিয়েকে মারতেন্স ও আলেক্সিয়া পুতেইয়াস। বাকি গোলটা রিয়াল গোলরক্ষক মারিয়া রদ্রিগেজের আত্মঘাতী। রিয়ালের তুলনায় বার্সার নারী দল বেশ আগেকার। ১৯৮৮ সালে গড়া করা এই দল সর্বপ্রথম লিগ জেতে ২০১২ সালে। সর্বমোট আরও চারবার লিগ জিতেছে তারা। গতবার নারী চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনালেও উঠেছিল তারা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন