বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

অনেক ফিলিস্তিনি বন্দি সউদি কারাগারে : কষ্টে আছেন হামাসের প্রতিনিধি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৬ অক্টোবর, ২০২০, ১০:৪২ এএম

সউদি আরবে নিযুক্ত হামাসের বিশেষ প্রতিনিধি মোহাম্মাদ খেদারি ও তার ছেলে হানি’কে ২০১৯ সালে আটক করে সউদি কারাগারে নিক্ষেপ করা হয়। পিতা-পুত্র বর্তমানে অপমানজনক পরিস্থিতিতে জীবন কাটাচ্ছেন এবং জেলখানায় তাদের মানবাধিকার লঙ্ঘিত হচ্ছে। মানবাধিকার সংগঠন অ্যামনেস্টি ইন্টারন্যাশনাল সোমবার এক বিবৃতিতে এমটায় দাবি করেছে।

সউদি কারাগারে আটক ফিলিস্তিনের ইসলামি প্রতিরোধ আন্দোলন হামাসের প্রতিনিধির মানবেতর জীবনযাপনের তীব্র সমালোচনা করেছে সংগঠনটি।


বিবৃতিতে বলা হয়, খেদারিকে বিনা অভিযোগে আটক করে কনডেম সেলে রেখে দেয়া হয়েছে। তাকে সব ধরনের অধিকার থেকে বঞ্চিত রাখা হয়েছে এবং এখন পর্যন্ত তাকে আইনজীবী পর্যন্ত নিয়োগ করতে দেয়া হয়নি।

সৌদি সরকার ২০১৯ সালের ফেব্রুয়ারি থেকে খাদারিসহ আরো বহু ফিলিস্তিনিকে আটক করে রেখেছে। ফিলিস্তিনের ইসলামি প্রতিরোধ আন্দোলন হামাস বহুবার তার প্রতিনিধিকে মুক্ত করার আহ্বান জানালেও রিয়াদ তাতে সাড়া দিতে অস্বীকৃতি জানিয়ে এসেছে।

সম্প্রতি হামাসের পলিটব্যুরো প্রধান ও সাবেক নির্বাচিত প্রধানমন্ত্রী ইসমাইল হানিয়া ব্যক্তিগতভাবে সউদি রাজা সালমানকে বার্তা পাঠিয়ে হামাস প্রতিনিধিসহ আটক সকল ফিলিস্তিনিকে মুক্তি দেয়ার জন্য রিয়াদের প্রতি আহ্বান জানিয়েছেন। পার্সটুডে

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
Jack Ali ৬ অক্টোবর, ২০২০, ১১:০৩ এএম says : 0
May Allah destroy Saudi fascist and replace with a Muslim government who will rule our Holy land by the Law of Allah. Ameen
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন