শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

গরু দিয়ে ফসল নষ্টের প্রতিবাদ করায় গৌরীপুরে কৃষকের চোখ নষ্ট করে দিল প্রভাবশালী !

ময়মনসিংহ ব্যুরো | প্রকাশের সময় : ৬ অক্টোবর, ২০২০, ৪:৪২ পিএম

গরু দিয়ে ফসল নষ্টের প্রতিবাদ করায় ময়মনসিংহের গৌরীপুর উপজেলার উজান কাশিয়ার চর এলাকার অসহায় কৃষক মো: হাফিজ উদ্দিনের(৪৫) ডান চোখ নষ্ট করে দিয়েছে প্রভাবশালী আব্দুল হাই ও তাঁর দুই ছেলে মাহফুজ এবং ইমন। এ ঘটনায় সোমবার রাতে গৌরীপুর থানায় মামলা দায়ের হয়েছে। এনিয়ে স্থানীয় কৃষক মহলে ক্ষুব্ধ প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে।
তবে এ ঘটনায় মামলা হলেও অভিযুক্ত প্রভাবশালীরা এখনো গ্রেফতার হয়নি বলে জানিয়েছেন গৌরীপুর থানার ওসি বোরহান উদ্দিন। তিনি জানান, ভুক্তভোগী কৃষকের পুত্র নূরুল হক বাদী হয়ে ৩জনকে আসামী করে থানায় মামলা দায়ের করেছে। আসামীদের গ্রেফতারে চেষ্টা চলছে।
স্থানীয় ও থানা পুলিশ সূত্র জানায়, প্রভাবশালী আব্দুল হাই পার্শ্ববর্তী সদর উপজেলার ২৩ নং সুতিয়াখালী ওয়ার্ডের বাসিন্দা। তিনি ও তাঁর দুই পুত্র মাহফুজ এবং ইমন বেশ কিছুদিন ধরে নিজেদের গরু দিয়ে কৃষক হাফিজ উদ্দিনের ধান ফসল নষ্ট করে আসছিল। গত ২ অক্টোবর এ ঘটনার প্রতিবাদ করায় ওই প্রভাবশালীরা কৃষক হাফিজ উদ্দিনকে বেধরক মারপিট করে ডান চোখ নষ্ট করে দিয়েছে। বর্তমানে আহত কৃষক ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের ১৮নং ওয়ার্ডে চিকিৎসাধীন রয়েছে।
ভুক্তভোগী কৃষকের পুত্র নূরুল হক বলেন, ডাক্তাররা বলেছেন মারাত্মক আঘাতে আমার পিতার চোখ নষ্ট হয়ে গেছে। অপারেশন করে তা ফেলে দিতে হবে। আমি এ ঘটনার সুষ্ট বিচার দাবি করছি।
তবে সংশ্লিষ্ট চিকিৎসকরা জানান, মারাত্মক আঘাতে চোখ নষ্ট হয়ে যাবার সম্ভাবনা প্রবল। আগামীকাল মঙ্গলবার অপারেশন শেষে বিষয়টি নিশ্চিত হওয়া যাবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (2)
Jack Ali ৬ অক্টোবর, ২০২০, ৫:০৬ পিএম says : 0
What happen to our morality??? are we human being. When the government become corrupt the population become inhuman.
Total Reply(0)
মো আহসান হাবীব ৭ অক্টোবর, ২০২০, ৮:৫৪ পিএম says : 0
একজন কৃষকের অনেক কষ্টের এবং আশার ফসল নষ্টও করবে গরু দিয়ে খাওয়াবে প্রতিবাদ করলে নিজের জীবন দিতে হবে এ যেন মগেরমুল্লু। যাইহোক এ ঘঠনা যে প্রভাবশালীরা করেছে তাদের দ্রুত সময়ে গ্রেফতার করে আইনের আওতায় এনে এদের দাবি করছি।
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন