শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

গোবিন্দগঞ্জে বন্যা আর বৃষ্টিতে জন দুর্ভোগ চরমে, হুমকির মুখে বন্যা নিয়ন্ত্রণ বাঁধ

গোবিন্দগঞ্জ (গাইবান্ধা) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৬ অক্টোবর, ২০২০, ৪:৪৯ পিএম

গাইবান্ধার গোবিন্দগঞ্জে বন্যার পানি কমলেও বেড়েছে জন দুর্ভোগ । করতোয়া নদীর পানি সামান্য কমলেও মঙ্গলবার বেলা ৩টা পর্যন্ত গোবিন্দগঞ্জ উপজেলার কাঁটাখালী পয়েন্টে বিপদসীমার ৬২ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হয়েছে।
গোবিন্দগঞ্জ উপজেলার ফুলবাড়ি ইউনিয়নের ফতেউল্যাপুর এলাকার শ্যামপুর পার্বতীপুর গ্রামের রায়েরবাড়ি থেকে প্রায় আড়াই কিলোমিটার জুড়ে করতোয়া নদীর বন্যা নিয়ন্ত্রণ বাঁধ হুমকির মুখে পড়েছে। বর্তমানে যেকোন সময় বাঁধটি ভেঙ্গে ৫টি ইউনিয়নের ৫০টি গ্রাম নতুন করে প্লাবিত হতে পারে। পানিতে নিমজ্জিত থাকায় এখনও বাড়ি ঘরে ফিরতে পারছেন না বানভাসী মানুষ। উঁচু বাঁধ এবং বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে মানবেতর জীবন যাপন করছে তারা। দফায় দফায় বৃষ্টিপাত মরার উপর খাড়ার ঘা হয়ে বানভাসী অসহায় মানুষের দুর্ভোগ আরও বাড়িয়ে দিয়েছে। চতুর্থ দফায় এই বন্যায় গোবিন্দগঞ্জ উপজেলায় প্রায় ৩ হাজার হেক্টর জমির রোপা আমন সহ বিভিন্ন ধরণের শীতকালীন সবজি ও অন্যান্য ফসল নষ্ট হয়েগেছে।
এদিকে বন্যার পানিতে প্লাবিত থাকায় টানা এক সপ্তাহেও চালু হয়নি গোবিন্দগঞ্জ হয়ে ঢাকা-দিনাজপুর সড়কে ভারী যানবাহন যানবাহন চলাচল। এখনও বন্যার পানিতে নিমজ্জিত রয়েছে গোবিন্দগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সটি। ফলে ব্যাহত হচ্ছে স্বাস্থ্য সেবা ও চিকিৎসা কার্যক্রম।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন