বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে অভিযোগ

সাদিক মামুন, কুমিল্লা থেকে : | প্রকাশের সময় : ৭ অক্টোবর, ২০২০, ১২:০৪ এএম


স্থানীয় সরকার মন্ত্রণালয়সহ বিভিন্ন দফতরে কুমিল্লার তিতাস উপজেলার ৭নং নারান্দিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সালাহউদ্দিন আহমেদের বিরুদ্ধে অনিয়ম, দুর্নীতি, প্রকল্পের নামে অর্থ আত্মসাতসহ ১৪টি অভিযোগ করেছেন একই পরিষদের সাত মেম্বার। এসব অভিযোগের ভিত্তিতে বিধি অনুযায়ী ব্যবস্থা নেয়ার দাবি জানিয়ে গতকাল দুপুরে কুমিল্লা নগরীর একটি হোটেলে সাংবাদিক সম্মেলন করেন ভ‚ক্তভোগী ও ইউপি মেম্বাররা।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন ৯নং ওয়ার্ডের মেম্বার বিল্লাল হোসেন। এ সময় অন্যান্যের মধ্যে ছিলেন ইউপি মেম্বার মনির হোসেন, মাসুম মোল্লা, ফরিদ সরকার, জুলফিকার আলী ভ‚ঁইয়া, মোকবুল হোসেন, ইউপি আওয়ামী লীগের সভাপতি আরিফুজ্জামান খোকা, সাংগঠনিক সম্পাদক আলী আসকর ভ‚ঁইয়া, উপজেলা যুবলীগ নেতা মো. মির্জা হোসাইন, কামাল পারভেজসহ এলাকার অর্ধশতাধিক লোকজন।
সংবাদ সম্মেলনে বলা হয়, ইউপি চেয়ারম্যান সালাহউদ্দিন আহমেদের বিরুদ্ধে সাত মেম্বারের অভিযোগের প্রেক্ষিতে তদন্তের জন্য স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগ ইপ-১ অধিশাখা হতে তদন্তপূর্বক ব্যবস্থা গ্রহণের জন্য গত ২৪ জুন পত্র দেয়া হলেও উপজেলা সমাজসেবা কর্মকর্তা সরেজমিন তদন্ত না করে নানা টালবাহানায় কালক্ষেপণ করছেন।
সংবাদ সম্মেলনে অভিযোগ করা হয়, বয়স্ক ভাতা থেকে ৫শ’ টাকা করে অবৈধভাবে আদায়ের অভিযোগের তদন্তে প্রমানীত হলে প্রায় ৪ মাসেও ওই চেয়ারম্যানসহ সংশ্লিষ্টদের বিরুদ্ধে কোনোও ব্যবস্থা নেয়া হয়নি। অভিযোগে আরো বলা হয়, ২০১৭ সালের ২ ফেব্রæয়ারি মোবাইল কোর্ট পরিচালনাকালে উক্ত চেয়ারম্যান তার লোকজন নিয়ে ইউএনওকে বাঁধা প্রদানের অভিযোগে ওই চেয়ারম্যানকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছিল। পরে উক্ত চেয়ারম্যান হাইকোর্টে মামলা করে এখনো বহাল আছেন এবং মামলাটি চলমান রয়েছে। এদিকে অভিযোগের বিষয়ে জানতে চাইলে ইউপি চেয়ারম্যান সালাহউদ্দিন আহমেদ জানান, মেম্বারদের এসব অভিযোগ মিথ্যা ও বানোয়াট। এছাড়া বয়ষ্ক ভাতার ৫শ’ টাকা নেয়ার তদন্ত প্রতিবেদন সঠিক নয়। স্থানীয় সরকার কুমিল্লার উপ-পরিচালক মো. শওকত ওসমান বলেন, মেম্বারদের অভিযোগ তদন্ত করে প্রতিবেদন দাখিলের জন্য ইউএনওকে নির্দেশ দেয়া হয়েছে। প্রতিবেদন পেলে ব্যবস্থা নেয়া হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন