ঢাকা শনিবার, ০৫ ডিসেম্বর ২০২০, ২০ অগ্রহায়ণ ১৪২৭, ১৯ রবিউস সানি ১৪৪২ হিজরী

মহানগর

উত্তরায় এগারোশ’ সাইনবোর্ড উচ্ছেদ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৭ অক্টোবর, ২০২০, ১২:০৩ এএম

 রাজধানীর উত্তরা এলাকায় ঢাকা উত্তর সিটি কর্পোরেশেনের (ডিএনসিসি) চলমান অবৈধ সাইনবোর্ড উচ্ছেদের তৃতীয় দিনে গতকাল ১ হাজার ১৫৫ টি অবৈধ সাইনবোর্ড উচ্ছেদ করা হয়েছে। এরপর উচ্ছেদকৃত সাইনবোর্ড নিলামে ৬১ হাজার ৯৩৭ টাকা বিক্রয় করা হয়। এছাড়া বিভিন্ন অপরাধে মোবাইল কোর্টের মাধ্যমে ৫৫টি মামলায় মোট ৯ লাখ ৯০ হাজার ৫০০ টাকা জরিমানা আদায় করা হয়েছে।

আজমপুর ১৫০টি সাইনবোর্ড অপসারণ করে স্পট নিলামে ২৩ হাজার ৬২ টাকা বিক্রয় করা হয়। এ ছাড়া মোবাইল কোর্টের মাধ্যমে ৭টি মামলায় ৩২ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। উত্তরার শাহ মাখদুম এভিনিউতে ১০৫টি অবৈধ সাইনবোর্ড অপসারণ করে নিলামে ৯ হাজার টাকা বিক্রয় করা হয়। এছাড়া ১৮টি মামলায় ১ লাখ ২০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

মাসকট প্লাজা সংলগ্ন এলাকায় ৩০০টি অবৈধ সাইনবোর্ড অপসারণ করে নিলামে ৫ হাজার টাকা বিক্রয় করা হয়। এছাড়া ট্রেড লাইসেন্স লা থাকা, ভুয়া ট্রেড লাইসেন্স প্রদর্শন করাসহ বিভিন্ন অপরাধে মোবাইল কোর্টের মাধ্যমে ৮টি মামলায় ৫ লাখ ৭৫ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে। খিলক্ষেত, নিকুঞ্জ ও কুড়িল এলাকায় উচ্ছেদ অভিযানে ৩৫০টি অবৈধ সাইনবোর্ড অপসারণ করে নিলামে ১৬ হাজার ৮৭৫ টাকা বিক্রয় করা হয়। এছাড়া ১৬টি মামলায় ৯৮ হাজার ৫০০ টাকা জরিমানা আদায় করা হয়। উত্তরা ৩, ৫ ও ৭ নম্বর সেক্টর এলাকায় ২৫০টি অবৈধ সাইনবোর্ড অপসারণ করে নিলামে ৮ হাজার টাকা বিক্রয় করা হয়। । এছাড়া ৬টি মামলায় ১ লাখ ৬৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

 

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন