ঢাকা রোববার, ২৪ জানুয়ারি ২০২১, ১০ মাঘ ১৪২৭, ১০ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

সারা বাংলার খবর

ছিনতাইকারীদের হামলায় পিরোজপুরে ৮ম বাংলাদেশ-চীন মৈত্রী সেতুর প্রধান টেকনিশিয়ান লাওফান নিহত

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ৭ অক্টোবর, ২০২০, ১১:৫৮ পিএম | আপডেট : ১০:০১ এএম, ৮ অক্টোবর, ২০২০

বরিশাল-খুলনা মহাসড়কের বেকুঠিয়াতে বলেশ্বর নদীর ওপর নির্মিানাধীন ‘৮ম বাংলাদেশ-চীন মৈত্রী সেতুর চীনা নির্মান প্রতিষ্ঠানের প্রধান টেকনিশিয়ান লাওফান (৫৮) বুধবার রাতে ছিনতাইকারীদের ছুরিকাঘাতের পরে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। এঘটনায় ৪ জনকে আটকের কথা জানা গেলেও অপরাধীদের গ্রেপ্তারে সর্বাকত্মক চেষ্টা চলছে বলে পুরিশ সুপার হায়াতুল ইসলাম খান সাংবাদিকদের জানিয়েছেন।
বুধবার সন্ধায় নির্মানাধীন সাইট অফিস থেকে পালা শ্রমিকদের মজুরী প্রদানের জন্য নগদ টাকা নিয়ে সাইকেল যোগে সেতুর নির্মানস্থলে যাবার সময় কুমিরমারা এলাকায় ছিনতাইকারীরা লাওফানের ওপর হামলা করে। এসময় ছিনতাইকারীরা লাওফানের শরীরে ছুরিকাঘাত করলে বুকের ডান পাশে ভেদ করে তা শরীরের ভেতরে চলে যায়। টের পেয়ে স্থানীয়রা ছুটে এলে ছিনতাইকারীরা পালিয়ে যায়। স্থানীয়রা দ্রুত ঐ চীনা নাগরিককে পিরোজপুর সদর হাসপাতালে নেয়ার পরে তাকে দ্রুত চিকিৎসা দেয়া হয়। হাসপাতালের আবাসিক চিকিৎসক জানিয়েছেন, ‘হাসপাতালে আনার আগেই প্রচুর রক্তক্ষরন হয়েছে। ফলে চিকিৎসা শুরুর ১০ মিনিটের মধ্যে লাওফানের মৃত্যু ঘটে’।
সেতু প্রকল্পের লিয়াজো কর্মকর্তা ও দোভাষী মোস্তাফিজুর রহমান সাংবাদিকদের জানিয়েছেন, লাওফান প্রতিদিনের মত শ্রমিকদের মজুরীর টাকা পরিষোধের লক্ষে সাইট অফিস থেকে সাইটে যাবার পথে ছিনতাইকারীরা তার পথরোধ করে টাকা ছিনতাই-এর চেষ্টাকালে বাধা পেয়ে ছুরিকাঘাত করে।
পিরোজপুরের জেলা প্রশাসক ও পলিশ সুপার সহ উর্ধতন কর্মকর্তাগন প্রকল্প এলাকা সহ ঘটনাস্থল পরিদর্শন করে নিরাপত্তা যোরদার করেছেন। এব্যাপারে পিরোজপুর সদর থানায় মামলা দায়েরের প্রক্রিয়া চলছে।
গত বছর পটুয়াখালীর পায়রা তাপ বিদ্যুৎ কেন্দ্র এক দূর্ঘটনায় স্থানীয় এক শ্রমিক নিহত হবার রেশধরে হামলায় এক চীনা প্রকৌশলী নিহত হন। বেকুঠিয়া সেতু ছাড়াও বরিশালÑপটুয়াখালীÑকুয়াকাটা মহাসড়কের পায়রা সেতু ও পায়রা তাপ বিদ্যুৎ কেন্দ্রে বর্তমানে প্রায় হাজারখানেক চীনা নাগরিক কর্মরত রয়েছে বরে জানা গেছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন