ঢাকা মঙ্গলবার, ০১ ডিসেম্বর ২০২০, ১৬ অগ্রহায়ণ ১৪২৭, ১৫ রবিউস সানি ১৪৪২ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

গণতান্ত্রিক প্রক্রিয়া ছাড়া আফগানিস্তান শাসন করা সম্ভব নয় : গনি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৮ অক্টোবর, ২০২০, ১০:৫০ এএম

কাতারের রাজধানী দোহায় সফররত আফগানিস্তানের প্রেসিডেন্ট আশরাফ গনি বলেছেন, গণতান্ত্রিক প্রক্রিয়া ছাড়া আফগানিস্তান শাসন করা সম্ভব নয়।
প্রেসিডেন্ট গনি আফগানিস্তানে শান্তি প্রতিষ্ঠার প্রয়োজনীয়তা তুলে ধরে বলেন, আফগান নাগরিকদের হতাহতের সংখ্যা শুনে তার দিনের কাজ শুরু হয়। কাজেই দেশে শান্তি প্রতিষ্ঠার মূল্য তিনি অন্য সবার চেয়ে ভালো বোঝেন।
তালেবানের সাথে তার সরকারের চলমান আলোচনায় শান্তিচুক্তি অর্জিত হলে তা আফগানিস্তানের পার্লামেন্ট ও লয়া জির্গায় আলাদাভাবে অনুমোদিত হতে হবে। তিনি আরো বলেছেন, আফগানিস্তানের ক্ষমতা কারো পৈতৃক সম্পত্তি নয়, বরং জনগণের নির্বাচিত প্রতিনিধিরা যে সিদ্ধান্ত নেবেন সবাইকে তা মাথা পেতে নিতে হবে।
আফগান সরকারের প্রতিনিধিদলের সাথে গত ১২ সেপ্টেম্বর থেকে দোহায় দীর্ঘমেয়াদি আলোচনা শুরু করেছে তালেবান, যাকে আফগান-আফগান আলোচনা বলে অভিহিত করা হচ্ছে। পার্স টুডে

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (2)
Jack Ali ৮ অক্টোবর, ২০২০, ১১:০৩ এএম says : 0
O Mr Goni, those who do not rule by the Law of Allah they are not muslim.. so you not a muslim, Afganistan was rule by the Law of Allah. Taliban have the right to rule Afghanistan.
Total Reply(0)
alu ৮ অক্টোবর, ২০২০, ৪:৩৮ পিএম says : 0
"আফগানিস্তানের ক্ষমতা কারো পৈতৃক সম্পত্তি নয়" ঠিক কইসস শালা আমেরিকার দালাল।আমেরিকা সরলেই তোগো মতো দালালগুলির বেবস্থা হইব।শালা জনগন তগরে পিটাইয়া পিটাইয়া নামাইবো।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন