বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

দেশব্যাপী নারী নির্যাতন ও ধর্ষণের প্রতিবাদে রংপুরে ৩য় দিনেও বিভিন্ন সংগঠনের মানববন্ধন সমাবেশ

রংপুর থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৮ অক্টোবর, ২০২০, ৬:২৬ পিএম

দেশব্যাপী নারী নির্যাতন ও ধর্ষণের প্রতিবাদে তৃতীয় দিনের মত আজও (বৃহস্পতিবার) মানববন্ধন সমাবেশ হয়েছে রংপুরে। ধর্ষণ ও নিপীড়ন বিরোধী মঞ্চ, বাংলাদেশ গ্রুপ থিয়েটার রংপুর বিভাগ ও বিএনপিসহ বিভিন্ন সংগঠন নগরীর পৃথক পৃথক স্থানে মানববন্ধন ও সমাবেশসহ নানা কর্মসূচি পালিন করেছে।
সকালে ধর্ষণ ও নিপীড়ন বিরোধী মঞ্চের ব্যানারে নগরীর বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা মৌন মিছিল নিয়ে বঙ্গবন্ধু ম্যূরাল চত্বরে অবস্থান কর্মসূচি পালন করে। সেখানে মাথায় কালো কাপড় বেঁধে কবিতা পাঠ, মঞ্চ নাটকসহ মোমবাতি প্রজ্জ্বলন কর্মসূচি পালন করেন তারা।
একই সময়ে নগরীর টাউন হল চত্বরে বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশন রংপুর বিভাগের উদ্যোগে মানববন্ধন সমাবেশ অনুষ্ঠিত হয়। এতে রংপুর বিভাগের বিভিন্ন সাংস্কৃতিক সংগঠনের নেতারা অংশ নেন।
মানববন্ধন সমাবেশে বক্তব্য রাখেন, সাংস্কৃতিক সংগঠক কাজী মো. জুন্নুন, রাজ্জাক মুরাদ, মুক্তাঙ্গন সাংস্কৃতিক সামাজিক সংগঠনের সভাপতি মেরিনা লাভলী, নার্গিস রহমান, দেলোয়ার হোসেন রংপুরী, শাকিল মাসুদ, মহানগর আওয়ামী লীগের সভাপতি শাফিয়ার রহমান, সাধারণ সম্পাদক তুষার কান্তি মন্ডল, মইনুল ইসলামসহ অন্যরা। মানববন্ধন সমাবেশে বক্তারা দ্রুত সময়ের মধ্যে ধর্ষকদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিতে কঠোর আইন প্রণয়ন ও আইন প্রয়োগের দাবি জানান।
দুপুরে নগরীর গ্র্যান্ড হোটেল মোড়ে বিএনপি ও অঙ্গ সংগঠনের উদ্যোগে প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। এ সমাবেশে বক্তাগন দেশব্যাপী নারী নির্যাতন, খুন, ধর্ষনের জন্য সরকারকে দায়ী করে এসবের বিরুদ্ধে কঠোর অবস্থান গ্রহণের দাবী জানান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন