বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

বাইডেনের সাথে দ্বিতীয় বিতর্কে অংশ নেবেন না ট্রাম্প

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৮ অক্টোবর, ২০২০, ৭:১৫ পিএম

ক্ষমতাসীন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও ডেমোক্র্যাট দলীয় প্রেসিডেন্ট প্রার্থী জো বাইডেনের মধ্যে দ্বিতীয় বিতর্কটি ভার্চুয়ালি অনুষ্ঠিত হবে বলে ঘোষণা দিয়েছিল আয়োজক কর্তৃপক্ষ ‘দ্য কমিশন অন প্রেসিডেন্সিয়াল ডিবেটস’। তবে এই বিতর্কে অংশগ্রহণ করবেন না বলে বৃহস্পতিবার জানিয়ে দিয়েছেন ট্রাম্প।

ট্রাম্প বলেছেন, ‘করোনাভাইরাস ছড়িয়ে যাওয়ার বিরুদ্ধে সতর্কতা হিসাবে যদি এই বিতর্ক ভার্চুয়ালি আয়োজিত হয়, তবে তিনি সেই বিতর্কে অংশ নেবেন না।’ আগামী বৃহস্পতিবার (১৫ অক্টোবর) দুই প্রেসিডেন্ট প্রার্থীর মধ্যে বিতর্কের এই দিনক্ষণ আগেই ঠিক ছিল। তবে প্রথম বিতর্কের পর করোনায় আক্রান্ত হন ডোনাল্ড ট্রাম্প। এর পর তাকে হাসপাতালে ভর্তি করা হয়। অবশ্য তিনদিন হাসপাতালে থেকে তিনি এখন হোয়াইট হাউসে থেকেই চিকিৎসা নিচ্ছেন। এর মধ্যেই দ্বিতীয় বিতর্ক ভার্চুয়ালি আয়োজন করার সিদ্ধান্তের কথা জানানো হয়। তাতেই আপত্তি জানান ট্রাম্প। বৃহস্পতিবার ফক্স বিজনেসের সাথে টেলিফোন সাক্ষাৎকারে তিনি বলেন, ‘না আমি ভার্চুয়াল বিতর্কে আমার সময় নষ্ট করব না।’ তার পরিবর্তে জনসভা করবেন বলে তিনি জানিয়েছেন।

দ্য কমিশন অন প্রেসিডেন্সিয়াল ডিবেটস ১৫ অক্টোবরের বিতর্ক ভার্চুয়ালি হবে বলে এর আগে ঘোষণা দিয়ে জানায়, জড়িত সবার স্বাস্থ্য ও সুরক্ষা রক্ষার জন্যই এই সিদ্ধান্ত নেয়া হয়েছে। তবে ট্রাম্প ও বাইডেন উভয়ের পক্ষ থেকে অভিযোগ করা হয়েছে যে, কমিশন তাদের সাথে পরামর্শ না করে একতরফাভাবে কাজ করেছে। সূত্র: ব্লুমবার্গ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন