শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

প্রতিশোধ নিয়ে সেমিতে জোকোভিচ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৯ অক্টোবর, ২০২০, ১২:০৬ এএম

২০২০ সালে মাত্র একটি ম্যাচ হেরেছেন নোভাক জোকোভিচ। আর সেই হারটা স্পেনের পাবলো কারেনো বুস্তার সঙ্গে। যদিও মাঠের খেলায় তাকে হারাতে পারেননি এ স্প্যানিশ তারকা। মাস খানেক আগে ইউএস ওপেনের চতুর্থ রাউন্ডের ম্যাচে এক লাইন জাজকে দুর্ঘটনাক্রমে বল দিয়ে আঘাত করায় ডিসকোয়ালিফাইড হয়ে যান এ সার্বিয়ান। ফরাসি ওপেনে তাকে হারিয়েই সেমি-ফাইনালে জায়গা করে নিয়েছেন বিশ্বের নাম্বার ওয়ান তারকা।
আসরে এ ম্যাচের আগে অপ্রতিরোধ্য গতিতেই এগিয়ে যাচ্ছিলেন জোকোভিচ। প্রতি ম্যাচেই পেয়েছেন সহজ জয়। সব জয়ই ছিল সরাসরি সেটে। তবে কারেনোর বিপক্ষে কিছুটা প্রতিদ্বন্দ্বীতার ঝাঁজ টের পেয়েছেন তিনি। প্রথম গেমই হেরে যান। এরপর ঘুরে দাঁড়িয়ে টানা দিন গেম জিতে সেমি-ফাইনাল নিশ্চিত করেন এ তারকা। শেষ পর্যন্ত ৪-৬, ৬-২, ৬-৩ ও ৬-৪ গেমে জয় তুলে সেমি-ফাইনাল নিশ্চিত করেন জোকোভিচ।
গতপরশু রোলাঁ গারোঁয় ক্লে কোর্টে নামার আগে থেকেই অবশ্য ইনজুরি সমস্যায় ভুগছিলেন। আসরের প্রথম সেটেই বাঁ হাতে অস্বস্তি বোধ করছিলেন। চিকিৎসা নিয়ে লড়াই চালিয়ে যাচ্ছেন। এদিন কোর্টে নেমেছিলেন ঘাড়ের ডান দিকে টেপ পেঁচিয়ে। নামার অল্প কিছুক্ষণ পরই আবারো সেই হাতে আঘাত পান। প্রাথমিক চিকিৎসা নিয়ে খেলা চালিয়ে যান। ফেলে দেন ঘাড়ের টেপও। এবং শেষ পর্যন্ত জয় নিয়েই মাঠ ছাড়েন ৩৩ বছর বয়সী এ তারকা। এমন ম্যাচে জয়ের পর আত্মবিশ্বাসী জোকোভিচ বলেন, ‘ম্যাচে নামার আগে আমি খুব একটা ভালো বোধ করছিলাম না। অনুশীলনের সময় অনেক কিছুই হয়ে গেছে। আমি এই সব সমস্যা কাটিয়ে কোর্টে নেমেছি। ম্যাচ চলাকালীন সময়ে আমি ভালো অনুভব করেছি, খুব বেশি ব্যথা অনুভব করিনি। তবে, আপনি জানেন, আমি তার ভাল পারফরম্যান্স থেকে কোনো কিছুই সরিয়ে নিতে চাই না। বিশেষত দেড় সেট পর্যন্ত ভালো খেলোয়াড় ছিল।’
সেমি-ফাইনালে ৫ নম্বর বাছাই গ্রিসের স্তেফানোস সিসিপাসের মুখোমুখি হবেন জোকোভিচ। কোয়ার্টার ফাইনালে রাশিয়ার আন্দ্রে রুবলেভকে ৭-৫, ৬-২ ও ৬-৩ সেটে হারিয়ে সেমি-ফাইনালে উঠেছেন তিনি। সে ম্যাচ জিতলে ফাইনালে তার সম্ভাব্য প্রতিদ্ব›দ্বী ক্লে কোর্টের রাজা রাফায়েল নাদাল। আরেক সেমিতে আজ আর্জেন্টিনার দিয়েগো শোয়ার্টজমানের বিপক্ষে খেলবেন এ স্প্যানিশ তারকা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন