বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

মেক্সিকোতে অর্ধটন কোকেইন নিয়ে বিমান বিধ্বস্ত

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৯ অক্টোবর, ২০২০, ৯:৫১ এএম

মেক্সিকোর আকাশসীমায় অর্ধটন কোকেইন নিয়ে একটি ছোট বিমান বিধ্বস্ত হয়েছে। এ ঘটনায় নিহত হয়েছেন দুই আরোহী। অর্ধটন কোকেইন নিয়ে মেক্সিকোর আকাশসীমায় প্রবেশ করেছিল ছোট একটি বিমান। কিন্তু দেশটির সামরিক বাহিনী সেটিকে শনাক্ত করে ধাওয়া দিতে শুরু করে। গতি বাড়িয়ে দেয় বিমানটি। এক সময় জ্বালানি ফুরিয়ে গেলে বিধ্বস্ত হয়। নিহত হন বিমানের দুই আরোহী। খবর মার্কিন সংবাদমাধ্যম সিএনএন এর।
সিএনএন জানাচ্ছে, আকাশপথে মাদক চোরাচালানের সময় সাম্প্রতিক মাসগুলোতে মধ্য আমেরিকা এবং মেক্সিকোর দক্ষিণাঞ্চলে বেশ কিছু জেট বিমান বিধ্বস্ত নয়তো তাড়া খেয়ে পালানোর ঘটনা ঘটেছে।
কোকেইন হলো উচ্চমূল্যের একটি মাদকদ্রব্য। মূলত দুই আমেরিকায় এর ব্যবসা বেশ জমজমাট। বিমানটিতে ৪০০ কেজি বা তারও বেশি কোকেইন ছিল বলে জানিয়েছে মেক্সিকোর প্রতিরক্ষা মন্ত্রণালয়।
মেক্সিকো থেকে চুরি হওয়া একটি জেট বিমান গুয়াতেমালা জঙ্গলের একটি নির্জন স্থানে বিধ্বস্ত হওয়ার দুই সপ্তাহ পর ফের এই মাদকবাহী বিমান বিধ্বস্তের ঘটনা ঘটলো। ওই বিমান বিধ্বস্তের ঘটনায় দুই আরোহী নিহত হন। বিমানটিতে ছিল প্রচুর পরিমাণে মাদক ও অস্ত্র। রহস্যজনকভাবে ভেনেজুয়েলাতেও গিয়েছিল বিমানটি। সূত্র : সিএনএন

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন