বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

শনিবার চাঁদপুর পৌরসভা নির্বাচন : ২১টি কেন্দ্র ঝুঁকিপূর্ণ

চাঁদপুর থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৯ অক্টোবর, ২০২০, ১১:১৭ এএম

কাল শনিবার (১০ অক্টোবর) চাঁদপুর পৌর নির্বাচন। ইলেকট্রনিক্স ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে সকাল ৮টায় শুরু হবে ভোট গ্রহণ। সুষ্ঠুুু ও শান্তিপূর্ণ পরিবেশে নির্বাচন অনুষ্ঠানে সকল প্রস্তুতি গ্রহণ করেছে চাঁদপুর নির্বাচন কমিশন ও রিটানিং অফিসার। ৫২টি ভোট কেন্দ্রের মধ্যে ২১টি ঝুঁকিপূর্ণ ঘোষণা করেছে স্থানীয়় প্রশাসন। তবে বিএনপি ও ইসলামী আন্দোলন মনোনীত মেয়র প্রার্থী অধিকাংশ ভোট কেন্দ্র ঝুঁকিপূর্ণ বলে অভিযোগ করলেও আওয়ামী লীগ মনোনীত প্রার্থী তা মনে করছেন না।

নির্বাচনে মেয়র পদে ৩জন, কাউন্সিলর পদে ৫০ জন ও মহিলা কাউন্সিলর পদে ১৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। মেয়র প্রার্থীরা হলেন; আওয়ামী লীগ মনোনীত প্রার্থী এডভোকেট জিল্লুর রহমান জুয়েল (নৌকা প্রতিক), বিএনপি মনোনীত প্রার্থী মোঃ আক্তার হোসেন মাঝি (ধানের শীর্ষ) ও ইসলামী আন্দোলন বাংলাদেশ মনোনীত প্রার্থী মামুনুর রশিদ বেলাল (হাত পাখা)।

চাঁদপুর পৌরসভার ভোটার সংখ্যা ১ লাখ ১৭ হাজার ৮ শ’ ৮৬ জন। এর মধ্যে পুরুষ ভোটার সংখ্যা ৫৯ হাজার ২৭ জন এবং মহিলা ভোটার সংখ্যা ৫৮ হাজার ৮ শ' ৫৯ জন।

চাঁদপুর পৌরসভার ১৫টি ওয়ার্ডের ৫২টি ভোটকেন্দ্রের ৩০৫ টি কক্ষে ভোট গ্রহণ করা হবে। প্রতিটি কক্ষে দু’টি করে ইভিএম মেশিন থাকবে। এর মধ্যে একটি অতিরিক্ত থাকবে।

প্রতি কেন্দ্রে একজন করে প্রিসাইডিং অফিসার, প্রতি কক্ষে একজন করে সহকারী প্রিজাইডিং অফিসার এবং দু’জন পোলিং অফিসার নির্বাচনে ভোটগ্রহণের কাজে দায়িত্ব পালন করবেন । এছাড়াও প্রতি কেন্দ্রে ১০ জন করে আনসার ভিডিপি সদস্য ও প্রয়োজনীয় সংখ্যক পুলিশ আইন-শৃঙ্খলা রক্ষার কাজে নিয়োজিত থাকবেন ।

চাঁদপুর জেলা প্রশাসনের পক্ষ থেকে ১৫ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট এ নির্বাচনে দায়িত্ব পালন করবেন। এছাড়াও বিজিপি, এপিবিএন, আনসার সমন্বয়ে গঠিত স্টাইকিং ফোর্স দায়িত্ব পালন করবেন ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
mozibur binkalam ৯ অক্টোবর, ২০২০, ২:৪৩ পিএম says : 0
ভুল এই সরকারের সময় ঝুঁকিপূর্ণ আর ঝুকিমুক্ত বলে কিছু নেই।সবই কথার কথা দলীয় দাপটে ভোটে জেতা।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন