শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

যারা আমাদের অর্থ আটকে দিচ্ছে তাদের একদিন বিচার হবে: ইরানের পররাষ্ট্রমন্ত্রী

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৯ অক্টোবর, ২০২০, ১১:৪০ এএম

ইসলামি প্রজাতন্ত্র ইরানের পররাষ্ট্রমন্ত্রী মোহাম্মদ জাওয়াদ জারিফ বলেছেন, যেসব দেশ নিষেধাজ্ঞা আরোপ করে বিদেশে ইরানের অর্থ আটকে দিচ্ছে সেই সব অপরাধীকে একসময় বিচারের মুখোমুখি করা হবে।

গতকাল (বৃহস্পতিবার) এক টুইটার পোস্টে জাওয়াদ জারিফ একথা বলেন। তিনি এতে লিখেছেন, করোনাভাইরাসের মহামারীর মধ্যে ওষুধ এবং খাদ্য সরবরাহের বাকি চ্যানেলগুলোও মার্কিন সরকার বন্ধ করে দিতে চায়। মার্কিন সরকার অবৈধভাবে ইরানের ১৮টি ব্যাংকের ওপর নিষেধাজ্ঞা আরোপ করার পর জাওয়াদ জারিফ এই টুইটার পোস্ট দিলেন।

তিনি সুস্পষ্ট করে বলেন, একটি জাতিকে অভুক্ত রাখার ষড়যন্ত্র মানবতাবিরোধী অপরাধ।

জারিফ তার টুইটার পোস্টে আশা ব্যক্ত করে বলেন, আমেরিকার এসব নিষ্ঠুর নিষেধাজ্ঞা সত্ত্বেও ইরানের জনগণ টিকে থাকবেন একসময় অপরাধীদেরকে বিচারের মুখোমুখি করবেন।

ইরানের পরমাণু কর্মসূচিতে অর্থ যোগান দেয়ার অভিযোগে এ সমস্ত ব্যাংকের বিরুদ্ধে নতুন করে নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে। এছাড়া, সন্ত্রাসবাদকে সমর্থন দেয়ারও অভিযোগ করা হয়েছে আমেরিকার পক্ষ থেকে। অথচ বাস্তবতা হচ্ছে- মধ্যপ্রাচ্যের উগ্র সন্ত্রাসীদের বিরুদ্ধে ইরান নানাভাবেই লড়াই করে আসছে। এছাড়া, সারা বিশ্বে গত কয়েক দশক ধরে যে সন্ত্রাসবাদ বিস্তার লাভ করেছে তার অন্যতম প্রধান শিকার ইরান।

সূত্র: পার্সটুডে

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন