শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

রাজশাহীতে ধর্ষণের বিরুদ্ধে মুসল্লিদের বিক্ষোভে পুলিশী বাধা

রাজশাহী ব্যুরো | প্রকাশের সময় : ৯ অক্টোবর, ২০২০, ৫:০৪ পিএম

দেশের বিভিন্নস্থানে ধর্ষণ, নারী নির্যাতন ও হত্যাকান্ডের প্রতিবাদে আজ শুক্রবার দুপুরে নগরীর সাহেববাজার জিরোপয়েন্টে ইমাম ও ওলামা মাশায়েখ এবং ইসলামী আন্দোলন বাংলাদেশ পৃথকভাবে এ কর্মসূচি পালন করে। জুমার নামাজের পর সর্বস্তরের ইমাম ও ওলামা মাশায়েখ রাজশাহী মহানগরী শাখার উদ্যোগে একটি বিক্ষোভ মিছিল বের হয়। পরে তারা জিরোপয়েন্টে সমাবেশ করে। সমাবেশে বক্তব্য রাখেন ইমাম ও ওলামা মাশায়েখ-এর শীর্ষ নেতা মাওলানা আইয়ুব আলী শেখ।

এর পর বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে ইসলামী আন্দোলন বাংলাদেশের নেতাকর্মীরা। এসময় বক্তব্য রাখেন দলটির রাজশাহী মহানগর শাখার সভাপতি শফিকুল ইসলাম ও জেলা সভাপতি তাজুল ইসলাম খান। সমাবেশে বক্তারা বলেন, ধর্ষকদের কোনো রাজনৈতিক পরিচয় থাকতে পারে না। এরা সমাজের শত্রæ। তাই কোনো ধরনের শীথিলতা না দেখিয়ে অবিলম্বে ধর্ষকদের বিচার সম্পন্ন করতে হবে।

এদিকে রাজশাহীতে পুলিশের বাধায় শিক্ষার্থীদের ধর্ষণবিরোধী সমাবেশ পন্ড হয়ে গেছে। শুক্রবার সকালে শিক্ষার্থীরা মহানগরীর সাহেববাজার জিরোপয়েন্টে এই সমাবেশ করতে উদ্দেশ্যে এ জন্য সকালে বেশ কিছু সাধারণ শিক্ষার্থী সাহেববাজার বড় মসজিদের সামতে জড়ো হতে শুরু করেন। তখন নগরীর বোয়ালিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা নিবারন চন্দ্র বর্মনসহ পুলিশের একটি দল বাধা দেয়। পুলিশের বাধার মুখে পড়ে শিক্ষার্থীরা সমাবেশ না করে ফিরে যান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন