বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

ইসলামী বিশ্ব

ইসলামের টানে বলিউডকে বিদায়

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১০ অক্টোবর, ২০২০, ১২:০৩ এএম

বলিউড অভিনেত্রী সানা খান অভিনয় জগত থেকে স্থায়ীভাবে বিদায় নিয়েছেন। সানা তার ইনস্টাগ্রামে পোস্ট লেখেন, জীবনের এক গুরুত্বপূর্ণ সন্ধিক্ষণে দাঁড়িয়ে আমি আপনাদের সঙ্গে কথা বলছি। বিনোদন জগতে আমি বহু বছর ধরে ছিলাম। এই সময়ে আমি সৃষ্টিকর্তার কৃপায় বহু খ্যাতি, অর্থ ও ভক্তদের থেকে ভালোবাসা পেয়েছি। যার জন্য আমি চিরকৃতজ্ঞ থাকব।
কিন্তু কিছুদিন ধরেই একটা জিনিস ভাবছি, পৃথিবীতে মানুষের আসা কি অর্থ ও খ্যাতির পিছনে দৌড়ানোর জন্য? একজনের কি ভাবা উচিত নয় যে তিনি যে কোনো মুহূর্তে মারা যেতে পারেন? এই প্রশ্নের উত্তর আমি খুঁজে বেড়াচ্ছি।
বিশেষ করে জানতে চাই মৃত্যুর পরে আমার কী হবে? সানা বলছেন, আমার ধর্মের মধ্যে এর উত্তর খুঁজতে যাই। বুঝতে পারি, এই পৃথিবীতে জন্ম নিয়ে মৃত্যু পরবর্তী জীবনের উন্নতির জন্য কাজ করা দরকার। সৃষ্টিকর্তার নির্দেশ মতো যদি একজন ভৃত্য তার জীবন যাপন করেন তাহলেই ভালো। সবসময়ে অর্থ ও খ্যাতির পিছনে ছুটলেই সেটা হয় না। বরং পাপের রাস্তা ছেড়ে সৃষ্টিকর্তার দেখানো পথেই হাঁটা উচিত।
এর পরেই তিনি বলেন, ‘তাই ঘোষণা করছি যে, আজ থেকে বিনোদন জগত থেকে চিরকালের মতো বিদায় নিলাম। আজ থেকে মানবিকতার জন্য কাজ করব এবং সৃষ্টিকর্তার নির্দেশ মেনে চলব। প্রত্যেক ভাইবোনকে আল্লাহর কাছে আমার জন্য প্রার্থনা করতে বলছি যাতে আমায় এই কাজে তিনি অনুমতি দেন এবং গ্রহণ করেন। সূত্র : ইন্ডিয়ান এক্সপ্রেস/রিপাবলিক ওয়ার্ল্ড।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (11)
Nannu chowhan ১০ অক্টোবর, ২০২০, ৭:০২ এএম says : 0
MaashAllah, diner pothe apnar eai mohot niot o fere ashar uddekk jeno shofol kamiab koren o onnoderkeo onuprerona dan koren,ameen.
Total Reply(0)
Jack Ali ১০ অক্টোবর, ২০২০, ১১:৩০ এএম says : 0
May Allah help her to stay firm on Islam and rewards her Jannatul Firdous. I request those muslim around the world who work in Cinema industry/Model/acting in drama/singer they have to renew their Eman and make honestly repent to Allah and give up this great sin because Allah say in Qur'an those who spread indecency they will be punish in this world and in hereafter.. they will to hell straight away.
Total Reply(0)
Md. Shamsul Hoq ১০ অক্টোবর, ২০২০, ৮:১৩ পিএম says : 0
May Allah accept your prayer. All the best wishes for you.
Total Reply(0)
S M Nurunnabi Choudhury ১২ অক্টোবর, ২০২০, ৯:২১ এএম says : 0
Ma sha allah Alhamdulillah Fiamannillah Ameen
Total Reply(0)
মোঃ নূরুল আমিন চৌধুরী ১২ অক্টোবর, ২০২০, ১২:২০ পিএম says : 0
ইসলামে সীমিত আকারে শালীনতার মধ‌্যে বিনোদন আছে একান্তই রক্তের সম্পর্ক পিতা-মাতা, ভাই-বোন ইত‌্যাদি মুহররম পুরুষদের নিয়ে, যেখানে শুধু ইসলামিক সংগীত, শিক্ষা বা সংস্কৃতির আবহে নিজেদের মধ‌্যে বিনোদন হতে পারে। এর বাইরে রঙ্গমঞ্চ বা শিল্পকলায় বা থিয়েটারে বিনোদনের নামে অনুষ্ঠিত যাবতীয় কর্মই পাপাচারের তীর্থভূমি ! যিনি আল কুরআনের সূরা নূরের ৩০ এবং ৩১ নং আয়াতের মর্মার্থ অনুধাবন করতে পারবেন, তিনি কখনও ভোগবাদী বিনোদনের কাছেও যাবনেনা। এসব বিনোদন মানেই- চোখ, মুখ, হাত ও কানের যেনার অবাধ সংস্কৃতি। প্রত‌্যেক ঈমানদার ব‌্যক্তিকে একথা দৃঢ়ভাবে বিশ্বাস রাখতে হবে যে, ইহকালীন অণুপরিমাণ কর্মেরও জবাবদিতিতা আছে এবং তার পরিণাম ফল ভোগ করতে হবে। তাই জীবনের প্রতিটি ক্ষেত্রে আল্লাহ এবং তাঁর রাসূল সাঃ এর পপ্রদর্শিত পথেরই প্রধান‌্য দিতে হবে। আল্লাহ আমাদেরকে তাঁর দীন বুঝার তাওফিক দিন। আমীন।
Total Reply(0)
Tofael Hq ১৪ অক্টোবর, ২০২০, ৭:৪৫ পিএম says : 0
May Allah Grant your promise,pray for us.Ameen
Total Reply(0)
Dr.NM Shafique ১৬ অক্টোবর, ২০২০, ৮:৩০ পিএম says : 0
May Allah Bless You.
Total Reply(0)
Md.Mashiur Rahman ১৮ অক্টোবর, ২০২০, ২:৩১ পিএম says : 0
আল্লাহ যাকে কবুল করেন তার পক্ষেই আল্লাহকে চেনা ও তাঁর ইবাদত করা সম্ভব। আল্লাহ এ বোনকে যেন ইসলামের একজন খিদমতগার হিসেবে কবুল করুন। আমিন।
Total Reply(0)
Md Shihabul Fariyad ২০ অক্টোবর, ২০২০, ৫:১৬ পিএম says : 0
Masa-Allah.May Allah help you sister.Go ahead.
Total Reply(0)
taijul Islam ২১ অক্টোবর, ২০২০, ৯:১৬ এএম says : 0
Ma sha allah Alhamdulillah Fiamannillah Ameen
Total Reply(0)
taijul Islam ২১ অক্টোবর, ২০২০, ৯:১৬ এএম says : 0
আল্লাহ যাকে কবুল করেন তার পক্ষেই আল্লাহকে চেনা ও তাঁর ইবাদত করা সম্ভব। আল্লাহ এ বোনকে যেন ইসলামের একজন খিদমতগার হিসেবে কবুল করুন। আমিন।
Total Reply(0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন