শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

দুই মেয়র প্রার্থীর বর্জন

চাঁদপুর পৌর নির্বাচন

স্টাফ রিপোর্টার, চাঁদপুর থেকে : | প্রকাশের সময় : ১১ অক্টোবর, ২০২০, ১২:০১ এএম

ব্যাপক অনিয়ম, হামলা, মারধর এবং কেন্দ্র দখলের অভিযোগে দুই মেয়র প্রার্থী চাঁদপুর পৌরসভা নির্বাচন বর্জন করেছেন। গতকাল শনিবার সকাল ১১ টায় বিএনপিধানের শীষের প্রার্থী আক্তার হোসেন মাঝি ও দুপুর আড়াইটায় ইসলামী আন্দোলন বাংলাদেশের হাতপাখার প্রার্থী মামুনুর রশিদ বেলাল নির্বাচন বর্জনের ঘোষণা দেন।
চাঁদপুর পৌরসভার ৮নং ওয়ার্ডের গনি মডেল উচ্চ বিদ্যালয় কেন্দ্রে প্রতিপক্ষের হামলায় আহত হয়ে এক যুবকের মৃত্যু হয়েছে। নিহতের নাম ইয়াছিন। দুপুর সোয়া ১২ টায় প্রতিপক্ষরা ইয়াসিনের শরীরের বিভিন্ন অংশে ও গলায় কুপিয়ে জখম করে। গুরুতর আহতাবস্থায় তাকে চাঁদপুর ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালে প্রাথমিক চিকিৎসার পর ঢাকা নেয়ার পথে শহরতলীর বাবুরহাট এলাকায় অ্যাম্বুলেন্সে সে মারা যায়। এসময় প্রতিপক্ষের হামলার শিকার হয়ে আরো প্রায় ১২ জন আহত হয়ে বিভিন্ন ক্লিনিকে চিকিৎসা নেয়।
ধানের শীষের প্রার্থী চাঁদপুর শহর বিএনপির সভাপতি আকতার হোসেন মাঝি জানান, সকাল থেকেই বিভিন্ন কেন্দ্রে বিএনপি প্রার্থীর এজেন্টদের বের করে দেয়া হয়। সরকার দলীয় কর্মীরা ভোট কেন্দ্র দখলে নিয়ে জোরপূর্বক গোপন কক্ষের ইভিএমের বাটন চেপে নৌকা প্রতীকে ভোট দেন। এছাড়া বেশ কয়টি ভোট কেন্দ্রে বিএনপি নেতাকর্মীদের মারধর ও কুপিয়ে জখম করে। গুরুতর কয়েকজনকে ঢাকায় প্রেরণ করা হয়েছে। নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানে আইনশৃঙ্খলা বাহিনীর ভ‚মিকা ছিল প্রশ্নবিদ্ধ ।
ইসলামী আন্দোলন বাংলাদেশের হাতপাখার প্রার্থী মামুনুর রশিদ বেলাল প্রহসনের নির্বাচন বর্জনের ঘোষণা দিয়ে বলেন, সকালে কিছু সময় শান্তিপূর্ণ ভোট হলেও ১০টার পর থেকে আওয়ামী লীগের মনোনীত প্রার্থীর লোকজন আমাদের নেতাকর্মীদের ওপর অতর্কিত হামলা চালায়। এতে করে কয়েকজন কর্মী আহত হয়। এছাড়া ইভিএম পদ্ধতিতে ভোটারদের টিপসই নিয়ে সরকার দলীয় লোকজন গোপন কক্ষে দাঁড়িয়ে থেকে নৌকা প্রতীকে ভোট দেন। আমরা এই প্রহসনের নির্বাচন বয়কট করলাম। এই সরকারের আমলে সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচন কখনোই আশা করা যায় না বলে তিনি অভিযোগ করেন।
এদিকে বেশকিছু ভোট কেন্দ্রে সাংবাদিকদের প্রবেশে বাধা দেয়া হয়। জেলা রিটার্নিং অফিসারের ইস্যুকৃত সাংবাদিক পর্যবেক্ষণ কার্ড থাকলেও সাংবাদিকদের ভোট কেন্দ্রে ডুকতে দেয়নি।
জেলা রিটার্নিং অফিসার তোফায়েল আহমেদ বলেন, এমনটি হওয়ার কথা নয়। পর্যবেক্ষণ কার্ড থাকলে অবশ্যই ভোট কেন্দ্র প্রবেশের সুযোগ থাকবে। বিষয়টি আমি দেখছি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন