ঢাকা শনিবার, ০৫ ডিসেম্বর ২০২০, ২০ অগ্রহায়ণ ১৪২৭, ১৯ রবিউস সানি ১৪৪২ হিজরী

সারা বাংলার খবর

৩২তম স্প্যান বসল পদ্মা সেতুতে, দৃশ্যমান প্রায় ৫ কিলোমিটার

মুন্সীগঞ্জ জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১১ অক্টোবর, ২০২০, ৯:৪৩ এএম | আপডেট : ১১:২৪ এএম, ১১ অক্টোবর, ২০২০

পদ্মা সেতুতে ৩২তম স্প্যান বসানো হয়েছে। ফলে সেতু নির্মাণের অগ্রগতির আরেক ধাপ এগিয়ে দৃশ্যমান হলো ৪ হাজার ৮০০ মিটার। আজ রোববার (১১ অক্টোবর) সকাল সাড়ে ৯টার দিকে সেতুটির ৪ ও ৫ নম্বর খুঁটির ওপর স্থাপন করা হয়েছে ৩২তম স্প্যান। ৩১তম স্প্যান বসানোর ৪ মাস পর এই স্প্যানটি বসানো হলো।

এর আগে গতকাল শনিবার মাওয়া প্রান্তের ৪ ও ৫ নম্বর খুঁটির ওপর পদ্মা সেতুর ৩২তম স্প্যান বসানোর কথা থাকলেও পরে তা সম্ভব হয়নি।

পদ্মা সেতুর প্রধান নির্বাহী প্রকৌশলী (মূল সেতু) দেওয়ান আব্দুল কাদের জানান, বন্যা ও পদ্মা নদীতে প্রবল স্রোত থাকার কারণে ৪ মাস পর আজ ৩২তম স্প্যানটি বসানো হয়েছে।

উল্লেখ্য, ২০১৪ সালের ডিসেম্বরে পদ্মা সেতুর নির্মাণ কাজ শুরু হয়। ৬ দশমিক ১৫ কিলোমিটার দৈর্ঘ্যের দ্বিতল সেতুটি কংক্রিট ও স্টিল দিয়ে নির্মাণ করা হচ্ছে। চীনের ঠিকাদারি প্রতিষ্ঠান চায়না রেলওয়ে মেজর ব্রিজ ইঞ্জিনিয়ারিং গ্রুপ কোম্পানি লিমিটেড মূল সেতু নির্মাণের কাজ করছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
ম নাছিরউদ্দীন শাহ ১১ অক্টোবর, ২০২০, ১:৩৬ পিএম says : 0
বাংলাদেশের পদ্ধাসেতু চ‍্যালেঞ্জীং সিদ্ধান্ত ছিল। বাংলাদেশের প্রধান মন্ত্রী চ‍্যালেঞ্জ গ্রহণ করে ছিলেন।আন্তর্জাতিক দাতা সংস্থাগুলো বিশ্ব ব‍্যাংক মুখ ফিরিয়ে নিল। কাল্পনিক দূন্নীতির অজুহাতে। আর পদ্ধাসেতু হবেনা বিশালাকার অর্থের প্রয়োজন দেশীয় আন্তর্জাতিক দাতা সংস্থা ও বিশ্ব ব‍্যাংক ঋনের টাকা বন্ধ করেদিলেন। বাংলাদেশের প্রধান মন্ত্রী ঘোষণা দিলেন পদ্ধাসেতু হবে। এবং দেশীয় নিজস্ব অর্থদিয়ে বাংলাদেশ আন্তর্জাতিক দাতা সংস্থা পর্দার আড়ালে কুচক্রী মহল তখন হাসছিলেন। বাংলাদেশের ইতিহাসের তেজুদীপ্ত মানবী বঙ্গবন্ধুর কন‍্যার পরিকল্পনা সাহসিকতা বলিষ্ট নেতৃত্বের গুনে আজ বিশালাকার কর্মযজ্ঞ পদ্ধাসেতু দিশ‍্যমান এই সেতু মাননীয় প্রধান মন্ত্রীর বিশাল ব‍্যাক্তিত্বের নমুনা মাত্র শতভাগ পরিশ্রম পরিকল্পনার ফসল। বাংলাদেশের মানুষের প্রয়োজন জাতীয় দাবীর মত এই সেতুর নাম দেওয়া হউক (শেখ হাছিনা সেতু) দেখুন আন্তর্জাতিক সম্প্রদায়ের গভীর ষড়যন্ত্রের বিশ্ব ব‍্যাংক দাতাদের বিরুদ্ধে কঠিন চ‍্যালেঞ্জীং স্বপ্নের পদ্ধাসেতু একমাত্র কারিগর বিশ্বের প্রভাবশালী নেতা দক্ষিণএশিয়ার প্রভাব শালী নেতা আন্তর্জাতিক ভাবে মানবতার মা জননী মাননীয় প্রধান মন্ত্রী শেখ হাছিনা দ্বারা সম্ভব হয়েছিল এই বিশালাকার পদ্ধাসেতুর কাজ সম্পাদনে। এই সেতুর নাম করন করা হউক। এই মহান নেতার নামে বাংলাদেশের ইতিহাসে। বাংলাদেশের অর্থনীতির ইতিহাসে। বাংলাদেশের উন্নয়ন অগ্রগতির ইতিহাসে। শতাব্দীর পর শতাব্দী মানুষের কাছে মর্যাদাবান জাতীয় নেতা হিসাবে বেচে থাকবেন। বঙ্গবন্ধু কন‍্যা। বাংলাদেশের কোটি মানুষের দোয়া আর ভালবাসায়
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন