ঢাকা শুক্রবার, ০৪ ডিসেম্বর ২০২০, ১৯ অগ্রহায়ণ ১৪২৭, ১৮ রবিউস সানি ১৪৪২ হিজরী

খেলাধুলা

ধারাবাহিক তাসকিন, মুগ্ধতা ছড়ালেন মুগ্ধ

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১২ অক্টোবর, ২০২০, ১২:০২ এএম

নিজেকে নতুন করে চেনানোর চেষ্টায় দারুণ ধারাবাহিকতায় এগিয়ে চলেছেন তাসকিন আহমেদ। লাল বলে আগুন ঝরানোর পর এবার সাদা বলেও এই ফাস্ট বোলার উপহার দিলেন দারুণ বোলিং। নাজমুল একাদশের হয়ে তার নতুন বলের সঙ্গী আল আমিন হোসেনও মেলে ধরলেন নিজেকে। এক ওভারে গুরুত্বপূর্ণ দুটি উইকেট নিয়ে ছাপ রাখলেন তরুণ পেসার মুকিদুল ইসলাম মুগ্ধ। টস জিতে বোলিংয়ে নামা শান্ত একাদশের তিন পেসারই নিয়েছেন দুটি করে উইকেট। তবে গতি, আগ্রাসন, কিছুটা সুইং মিলিয়ে দিনের সেরা বোলার নিঃসন্দেহে তাসকিন। আর তাতে ৪৭.৩ ওভারে মাত্র ১৯৬ রানেই অলআউট হয়েছে মাহমুদউল্লাহ একাদশ।

আনুষ্ঠানিকভাবে বলা হচ্ছে ‘প্রস্তুতিম‚লক টুর্নামেন্ট’। কিন্তু ১১ ক্যাটাগরির প্রাইজমানিসহ প্রতিদ্বন্দ্বিতার ঝাঁজ আনতে অনেক আয়োজনই রাখল বিসিবি। মাহমুদউল্লাহ একাদশের সঙ্গে নাজমুল হোসেন শান্ত একাদশের ম্যাচ শুরুর আগে হয়ে গেল ছোট্ট এক উদ্বোধনী অনুষ্ঠানও। গতকাল দুপুরে মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন উদ্বোধন করেছেন বিসিবি প্রেসিডেন্ট’স কাপ। খেলা শুরুর আগে করোনার কারণে মারা যাওয়া ক্রিকেট ব্যক্তিত্বদের স্মরণে পালন করা হয়েছে এক মিনিটে নীরবতা।

গেল মার্চে ঢাকা প্রিমিয়ার লিগের (ডিপিএল) একটি রাউন্ড মাঠে গড়ানোর পর করোনাভাইরাসের কারণে বন্ধ হয়ে যায় দেশের সব ধরনের ক্রিকেটীয় কার্যক্রম। এরপর শ্রীলঙ্কা সফরকে সামনে রেখে গেল মাসে জৈব সুরক্ষিত বলয়ে শুরু হয় স্কিল ক্যাম্প। অনুশীলন চলাকালীন নিজেদের মধ্যে ভাগ হয়ে প্রস্তুতি ম্যাচও খেলে টাইগাররা। কিন্তু শেষ পর্যন্ত বাতিল হয়ে যায় শ্রীলঙ্কা সিরিজ।

তবে ফাঁকা সময়টাকে কাজে লাগাতে নানা আয়োজন করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। তারই অংশ হিসেবে আনুষ্ঠানিকভাবে ঘরোয়া মৌসুম শুরুর আগে তিন দলকে নিয়ে অনুষ্ঠিত হচ্ছে বিসিবি প্রেসিডেন্ট’স কাপ। এই ম্যাচ দিয়ে সাত মাস পর প্রতিযোগিতামূলক ক্রিকেট ফিরেছে দেশে। আর তাতে খুব একটা ভালো করতে পারলেন না মাহমুদউল্লাহ একাদশ। অধিনায়ককে সাথে নিয়ে শুরুতে উইকেট হারিয়ে চাপে পড়া দলকে টানলেন ইমরুল কায়েস। তাদের ৭৩ রানের জুটি ভাঙার পর আবার খেই হারাল দলটি। নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে দুইশর নিচে গুটিয়ে গেল মাহমুদউল্লাহর দল।

গতকাল মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে বিসিবি প্রেসিডেন্ট’স কাপের উদ্বোধনী ম্যাচের মাঝপথে ব্যাকফুটে রয়েছে মাহমুদউল্লাহ একাদশ। টস হেরে ব্যাটিংয়ে নেমে ৪৭.৩ ওভারে ১৯৬ রানে অলআউট হয়েছে তারা। দলটির সাত ব্যাটসম্যান দুই অঙ্কে পৌঁছালেও ফিফটি ছুঁতে পারেন কেবল একজন। মাহমুদউল্লাহর ব্যাট থেকে আসে সর্বোচ্চ ৫১ রান।

দর্শকশ‚ন্য মাঠে জৈব সুরক্ষিত বলয়ের মধ্যে হওয়া টুর্নামেন্টের সব ম্যাচ দেখা যাচ্ছে বিসিবির ফেসবুক পেজ ও ইউটিউব চ্যানেল। প্রস্তুতিমূলক আসর হওয়ায় প্লেয়িং কন্ডিশনেও আছে ভিন্নতা। প্রতি দল এক ম্যাচে সর্বোচ্চ ১২ জনকে খেলাতে পারছে। তবে ব্যাটিং বা ফিল্ডিং করতে পারবে ১১ জনই। প্রতি ম্যাচে জয়ী দল পাবে দুই পয়েন্ট। ম্যাচ ভেস্তে গেলে পয়েন্ট ভাগাভাগি হবে। কোনো ম্যাচ টাই হলে করা হবে সুপার ওভার। সুপার ওভারও টাই হলে হবে আরেকটি সুপার ওভার। দ্বিতীয় সুপার ওভার টাই হলে পয়েন্ট ভাগাভাগি করবে দুদল।

সংক্ষিপ্ত স্কোর
মাহমুদউল্লাহ একাদশ : ৪৭.৩ ওভারে ১৯৬ (লিটন ১১, নাঈম ৯, মুমিনুল ০, ইমরুল ৪০, মাহমুদউল্লাহ ৫১, নুরুল ১৪, সাব্বির ২২, আমিনুল ৬, আবু হায়দার ১৪*, রকিবুল ১৫, রুবেল ১; তাসকিন ২/৩৭, আল-আমিন ২/৪০, মুকিদুল ২/৪৪, নাঈম ১/৩৯, রিশাদ ০/৩৩, সৌম্য ১/১)। অসমাপ্ত

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন