ঢাকা মঙ্গলবার, ২৬ জানুয়ারি ২০২১, ১২ মাঘ ১৪২৭, ১২ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

জাতীয় সংবাদ

৮ দিন কারাভোগের পর মুক্ত বৃদ্ধ

নামের মিলে জেলে

পটুয়াখালী জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১২ অক্টোবর, ২০২০, ১২:০২ এএম

শুধুমাত্র নামের মিল থাকায় ৮০ বছর বয়সী এক নিরাপরাধ বৃদ্ধ আট দিন জেল খাটার পরে গতকাল বিকেলে পটুয়াখালী আদালত থেকে মুক্তি পেয়েছেন। পটুয়াখালীর প্রথম যুগ্ম জেলা জজ আদালতের বিচারক মো. আবুল বাসার মিয়ার আদালতে বৃদ্ধ হাবিবুর রহমানকে হাজির করা হয়। এসময় মূল আসামি হাবিবুর রহমান আসামির কাঠগড়ায় দাঁড়ানো ছিল। বৃদ্ধ হাবিবুর রহমানকে সসম্মানে মুক্তি দেয়ার নির্দেশ দেন আদালত। এসময় তিনি মূল আসামি হাবিবুর রহমানকে জেলখানায় প্রেরণের নির্দেশ দেন।

এদিকে আদালত থেকে মুক্ত হয়ে বৃদ্ধ হাবিবুর রহমান বিনা অপরাধে তিনি যে এক সপ্তাহ জেল খাটলেন তার বিচার চান বলে সাংবাদিকদের জানান। একজন নির্দোষ ব্যক্তিকে কারাভোগ করানোর ফলে মানবাধিকার লঙ্ঘন হওয়ায় গলাচিপা থানার এএসআই আল আমিনের বিরুদ্ধে কেন আইনগত ব্যবস্থা নেয়া হবে না তা তিনদিনের মধ্যে আদালতে সশরীরে হাজির হয়ে কারণ দর্শানোর নির্দেশ দিয়েছেন আদালত বলে জানা গেছে।

এদিকে গত রাতে নামের মিলে ভুল ব্যক্তিকে গ্রেফতার করে কারাগারে প্রেরণের দায়ে গলাচিপা থানার এএসআই আল আমিনকে ক্লোজ করে পটুয়াখালী পুলিশ লাইনে পাঠানো হয়েছে। বিষয়টি জানিয়েছেন গলাচিপা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মনিরুল ইসলাম। জেলা পুলিশের পক্ষ থেকে প্রকৃত ঘটনা উদঘাটনের জন্য তিন সদস্যবিশিষ্ট একটি তদন্ত টিম গঠন করা হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন