ঢাকা রোববার, ০৬ ডিসেম্বর ২০২০, ২১ অগ্রহায়ণ ১৪২৭, ২০ রবিউস সানি ১৪৪২ হিজরী

জাতীয় সংবাদ

আট মাস ধরে ধর্ষণ

গফরগাঁয়ে সপ্তম শ্রেণির ছাত্রীসহ শিকার আরো ১০ : আটক ৯

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১২ অক্টোবর, ২০২০, ১২:০১ এএম

বরিশালে আট মাস ধরে তৃতীয় লিঙ্গের একজনকে (হিজড়া) ধর্ষণের অভিযোগ পাওয়া গেছে। রাজধানী ঢাকার সবুজবাগে বিয়ের প্রলোভন দেখিয়ে তরুণীকে ধর্ষণের ঘটনা ঘটেছে। বাগেরহাটের ফকিরহাটে ২৫ বছর বয়সী এক এনজিওকর্মীকে গণধর্ষণ ও ভিডিও ধারণের অভিযোগে উঠেছে। নারায়ণগঞ্জে এবার দুলাভাইয়ের বিরুদ্ধে শ্যালিকাকে ধর্ষণের অভিযোগ পাওয়া গেছে। এছাড়া নোয়াখালীর সুবর্ণচরে কিশোরী, রংপুরের বদরগঞ্জে স্কুল শিক্ষার্থী, কুমিল্লায় যুবতী, মাদারীপুরের বিয়ের প্রলোভন দিয়ে কিশোরী, কাপ্তাইয়ে ভারসাম্যহীন নারী, নওগাঁর পত্মীতলায় বাক প্রতিবন্ধী কিশোরী ও রাজশাহীর গোদাগাড়ীতে কিশোরীকে ধর্ষণের চেষ্টার অভিযোগে মামলা দায়ের করা হয়েছে। এদিকে, গফরগাঁও উপজেলায় সপ্তম শ্রেণির ছাত্রীকে রাস্তা থেকে তুলে নিয়ে তিন দিন আটকে ধর্ষণের অভিযোগে একজনসহ বিভিন্ন স্থানে ধর্ষণ মামলায় ৯ জনকে আটক করেছে আইনশৃঙ্খলা বাহিনী।

ঢাকা : রাজধানীর সবুজবাগে বিয়ের প্রলোভন দেখিয়ে তরুণীকে ধর্ষণের অভিযোগে থানায় মামলা হওয়ার পর দুই আসামিকে গ্রেফতার করেছে পুলিশ। আসামিরা হলো-সবুজ মিয়া (৩২) ও তার সহযোগী আব্দুস সামাদ (৩৫)। গতকাল রোববার বেলা ১২টার দিকে শারীরিক পরীক্ষার জন্য ওই তরুণীকে ঢামেক হাসপাতালে আনে পুলিশ।

সবুজবাগ থানার এসআই রিয়াজ উদ্দিন সরকার জানান, তরুণীর শারীরিক পরীক্ষার জন্য গতকাল বেলা ১২টার দিকে ঢামেক হাসপাতালে নিয়ে যাওয়া হয়। বর্তমানে তিনি হাসপাতালের ওয়ান স্টপ ক্রাইসিস সেন্টারে (ওসিসি) ভর্তি আছেন।

বরিশাল : বরিশালে তৃতীয় লিঙ্গের একজনকে (২৪) ধর্ষণের অভিযোগে দায়ের হওয়া মামলায় শামসুল হক (৫৭) নামে এক আইনজীবীকে কারাগারে পাঠিয়েছেন আদালত। গতকাল রোববার দুপুরে বরিশালের অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক মো. মারুফ আহমেদ অভিযুক্ত আইনজীবীর জামিন আবেদন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। শামসুল হক বরিশাল জেলা আইনজীবী সমিতির সদস্য এবং নগরীর ২১ নম্বর ওয়ার্ডের গোরস্থান রোডের বাসিন্দা।

মামলার বাদী তৃতীয় লিঙ্গের ওই ব্যক্তির বাড়ি সদর উপজেলার চরমোনাই ইউনিয়নের রাজারচর গ্রামে। বর্তমানে তিনি নগরীর কাউনিয়ায় বসবাস করেন।

বাগেরহাট : বাগেরহাটের ফকিরহাটে ২৫ বছর বয়সী এক এনজিওকর্মীকে গণধর্ষণ ও ভিডিও ধারণের অভিযোগে মামুন (২৭) নামে এক ভ্যানচালককে আটক করেছে পুলিশ। গতকাল দুপুরে ফকিরহাটের জারিয়া মাইট কুমড়া এলাকায় অভিযান চালিয়ে মামুনকে আটক করা হয়। এসময় মামুনের কাছ থেকে ভিডিও ধারণ করা একটি মোবাইল জব্দ করে পুলিশ।

এর আগে, সকালে চারজনের বিরুদ্ধে গণধর্ষণ ও ভিডিও ধারণের কথা উল্লেখ করে থানায় অভিযোগ করেন ওই নারী। অভিযুক্তরা হলেন, জারিয়া মাইট কুমড়া এলাকার রাজমিস্ত্রি ফিরোজ (২৮), দিনমজুর মুসা (২৬), ভ্যানচালক রাজু (২৯) এবং মামুন (২৭)।

নারায়ণগঞ্জ : নারায়ণগঞ্জে এবার দুলাভাইয়ের বিরুদ্ধে শ্যালিকাকে ধর্ষণের অভিযোগ পাওয়া গেছে। ঘটনাটি ঘটেছে উপজেলার বারদী ইউনিয়নের আলগীরচর গ্রামে। এ ঘটনায় গত শনিবার (রাতে ধর্ষণের শিকার ছাত্রীর বাবা বাদী হয়ে সোনারগাঁও থানায় মামলা দায়ের করেছেন। মামলা দায়েরের পর পুলিশ ধর্ষক আরফান হোসেন সাগরকে গ্রেফতার করেছে। ধর্ষক আরফান ওই ছাত্রীর চাচাতো বোনের স্বামী। তবে আরফানের স্ত্রী মরিয়মের দাবী, তার স্বামী নির্দোষ। তাকে ফাঁসানো হয়েছে।

নোয়াখালী : নোয়াখালীর সুবর্ণচরে কিশোরী ধর্ষণের অভিযোগে হওয়া মামলায় একজনকে গ্রেফতার করেছে পুলিশ। গত শনিবার রাতে অভিযুক্তকে গ্রেফতার করা হয়। এদিকে ধর্ষণের ঘটনা সালিশে বিচার ও ৩০ হাজার টাকায় ধামাচাপা দেওয়ার অভিযোগ উঠেছে চরক্লার্ক ইউনিয়নের ওয়ার্ড সদস্য মাহে আলমের বিরুদ্ধে। সেইসঙ্গে ঘটনার পরপরই পুলিশ থানায় ধর্ষণ অভিযোগ নেয়নি বলেও অভিযোগ করেছে কিশোরীর পরিবার। ইউপি সদস্য মাহে আলম সালিশ করার কথা স্বীকার করলেও টাকা দেওয়ার প্রস্তাব দেননি বলে দাবি করেন।

বদরগঞ্জ (রংপুর) : রংপুরের বদরগঞ্জে স্কুল শিক্ষার্থীকে(১৫) ধর্ষণের অভিযোগে অভিযুক্ত রায়হান আলি (২৩) নামে এক যুবককে গ্রেফতার করেছে পুলিশ। ঘটনাটি ঘটেছে গত শনিবার রাতে পৌরশহরের বালুয়াভাটা মহল্লার আম্বিয়ার মোড় নামক স্থানে।

চৌদ্দগ্রাম : কুমিল্লার চৌদ্দগ্রামে মোবাইল ফোনে প্রেমের সূত্রে ধরে বিয়ের প্রলোভন দেখিয়ে এক যুবতীকে ধর্ষণের ঘটনায় গতকাল বিকেলে চৌদ্দগ্রাম থানায় একটি মামলা দায়ের করেছে ধর্ষিতার মা। এ ঘটনায় পুলিশ তাৎক্ষণিক অভিযান চালিয়ে শাতাদাত হোসেন রিশাদ (২০) কে গ্রেফতার করেছে। আটক কৃত রিশাদ উপজেলার পৌরসভার ৩নং ওয়ার্ডের শ্রীপুর গ্রামের কামাল হোসেনের ছেলে।

গফরগাঁও : গফরগাঁও উপজেলায় সপ্তম শ্রেণির ছাত্রীকে নানা বাড়ি যাওয়ার পথে রাস্তা থেকে তোলে নিয়ে তিন দিন আটকে ধর্ষণ করেছে লিমন নামে এক বখাটে যুবক। গতকাল দুপুরের যশরা বিহারি বাজারমোড় এলাকায় অভিযান চালিয়ে অপহৃত মাদরাাসা ছাত্রীকে উদ্ধার ও ধর্ষক লিমনকে গ্রেফতার করেছে গফরগাঁও থানা পুলিশ।

গোদাগাড়ী (রাজশাহী) : রাজশাহীর গোদাগাড়ীতে এক কিশোরীকে ধর্ষণের চেষ্টার অভিযোগ উঠেছে। গত শনিবার বিকেল সাড়ে তিনটার দিকে উপজেলার গোগ্রাম ইউনিয়নের বলিয়াডাং গ্রামে এই ঘটনা ঘটে।

এ ঘটনায় ওইদিন রাতেই কিশোরীর বাবা বাদি হয়ে গোদাগাড়ী থানায় মামলা করেছেন। পরে পুলিশ অভিযুক্ত যুবককে গ্রেফতার করেছে। তার নাম আল-আমিন (২৭)। তিনি গোদাগাড়ীর বলিয়াডাং গ্রামের আলম হোসেনের ছেলে।

কাপ্তাই (রাঙ্গামাটি) : কাপ্তাইয়ের রাইখালী ইউনিয়নের কারিগর পাড়া বাজারের দক্ষিণে মার্কেটের শেডে রাতের আধারে জোরপূর্বক মানসিক ভারসাম্যহীন এক নারীকে ধর্ষণের অভিযোগে মো. আবু তালেব সাদ্দাম (২৭) নামের এক বিবাহিত যুবককে আটক করেছে চন্দঘোনা থানা পুলিশ। গত শনিবার সন্ধ্যা সাড়ে ৫টায় রাইখালীর ডংনালা থেকে বিশেষ অভিযানে আটক হয় সে।

মাদারীপুর : মাদারীপুরের ডাসারে বিয়ের প্রলোভন দিয়ে-(১৫) বছরের এক কিশোরীকে ধর্ষণের অভিযোগ পাওয়া গেছে। এ ধর্ষণের ঘটনায় থুুুানায় একটি ধর্ষণ মামলা দায়ের করেছে ভূক্তভোগী পরিবার। গত শনিবার সকালে অভিযুক্ত শাহীন মোল্লা-(২২)কে গ্রেফতার করেছে থানা পুলিশ।

নওগাঁ : নওগাঁর পত্মীতলায় বাক প্রতিবন্ধী ১৩ বছর বয়সী এক কিশোরীকে ধর্ষণের প্রচেষ্টায় অভিযুক্ত অসামী কামরুজ্জামান (২০) কে আটক করেছে পুলিশ। গত শনিবার রাতে ঢাকা বাসস্ট্যান্ড থেকে তাকে আটক করা হয়। গতকাল দুপুরে পুলিশ সুপার কার্যালয়ে পুলিশ সুপার প্রকৌশলী আব্দুল মান্নান মিয়া এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (8)
মোঃ দুলাল মিয়া ১২ অক্টোবর, ২০২০, ১২:৫২ এএম says : 0
আমি মনে করি বর্তমান সরকার পদত্যাগ করা উচিত। এই ধর্ষণ সরকার আমাদের দরকার নেই।
Total Reply(0)
Samsun Sumi ১২ অক্টোবর, ২০২০, ৩:৩৫ এএম says : 0
এই আল্লাহ তুমি মানুষ রুপি জানোয়ার টার কঠিন শাস্তির ব্যবস্হা করুন
Total Reply(0)
স্বপ্নিল রিটন ১২ অক্টোবর, ২০২০, ৩:৩৫ এএম says : 0
এই রকম ঘটনার যাতে পুনরাবৃত্তি না ঘটে তাই কঠিন শাস্তি দেওয়া হউক।
Total Reply(0)
Azam Iqbal ১২ অক্টোবর, ২০২০, ৩:৩৬ এএম says : 0
আইনে প্রক্রিয়া না দেখে ওতো প্রমাণিত অপরাধী তাকে শিরো শেদের মাধ্যমে শাস্তি কার্যকর করা হোক, দেখবেন অন্যরা ভয় পেয়ে যাবে
Total Reply(0)
Khorshad Alam ১২ অক্টোবর, ২০২০, ৩:৩৬ এএম says : 0
ওকে পশু বললে প্রর্কিত পশুর অপমান হবে। ওকে বাংলাদেশের সবচেয়ে বড় ময়দানে সমাবেশ কল করে সবার সামনে প্রকাশে শিরচ্ছেদ করা উচিৎ ।।
Total Reply(0)
সময়ই সব বলেদিবে ১২ অক্টোবর, ২০২০, ৩:৩৭ এএম says : 0
এমন ঘটনা শুনতে শুনতে আর ভালো লাগেনা ধর্ষনের শাস্তি প্রকাশ্যদিবালোকের সামনে ফাঁসি কিংবা গলা কাটা হোক দেখবেন অবশ্য বড় একটা পরিবর্তন আসবে ইনশাআল্লাহ
Total Reply(0)
Md Habibulla Habib ১২ অক্টোবর, ২০২০, ৩:৩৭ এএম says : 0
এই জানোয়ারকে প্রকাশে লাইবে এনে জনতার সামনে গুলি করে মারা হক, এবং তা সকল মিডিয়াতে দেখানো হক তাহলে আর কেউ এইরকম জগুন্ন কাজ করতে সাহস পাবেনা
Total Reply(0)
Jack Ali ১২ অক্টোবর, ২০২০, ১১:৪৪ এএম says : 0
All the crime and rape will not stop until and unless we rule our country by the Law of Allah.. Allah created us and He knows what is best for us. Those who don't want Allah's Law then they should create another universe and live there.
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন