ঢাকা, মঙ্গলবার, ১৮ মে ২০২১, ০৪ জৈষ্ঠ্য ১৪২৮, ০৫ শাওয়াল ১৪৪২ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

মাওলানা আদিল খানের শাহাদাতে ভারতের আসাদুদ্দীন ওয়াইসির শোক

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১২ অক্টোবর, ২০২০, ১১:৪৮ এএম

পাকিস্তানের প্রখ্যাত আলেম মাওলানা ড. মুহাম্মদ আদিল খানের শাহাদাতে ভারতের বিখ্যাত মুসলিম স্কলার ও আইনজীবী ড. আসাদুদ্দীন ওয়াইসি শোক প্রকাশ করেছেন।
এক শোক বার্তায় তিনি বলেন, পাকিস্তানের বিখ্যাত আলেম ড. আদিল খানের হত্যাকাণ্ড সাম্প্রদায়িক উস্কানি ছাড়া কিছু নয়। মাওলানা ড. মুহাম্মদ আদিল খানের শাহাদাত অত্যন্ত মর্মান্তিক জাতীয় ট্রাজেডি। যারা ড. আদিল খানের খুনের সাথে জড়িত তাঁদের গ্রেফতার করে পাকিস্তান সরকার দৃষ্টান্ত স্থাপন করুক, পাকিস্তান সরকারের কাছে এমনটাই প্রত্যাশা ড. আসাদুদ্দীন ওয়াইসীর।
প্রসঙ্গত, গত শনিবার রাতে করাচিতে শপিং সেন্টারের বাইরে একটি টয়োটা ভিগো গাড়িতে বসেছিলেন মাওলানা আদিল খান। এ সময় চালকসহ তাকে গুলি করে হত্যা করা হয়ে। সন্ত্রাসীরা মোটরসাইকেলে করে এসে গুলি করে পালিয়ে যায়।
উল্লেখ্য, মাওলানা আদিল খান পাকিস্তান জামিয়া ফারুকিয়া করাচির প্রতিষ্ঠাতা শাইখুল হাদিস ও পাকিস্তান মাদ্রাসা শিক্ষা বোর্ড বেফাকের সাবেক সভাপতি আল্লামা সলিমুল্লাহ খানের ছেলে। তিনি জামিয়া ফারুকিয়ার প্রিন্সিপালও ছিলেন। গতকাল রোববার জামিয়া ফারুকিয়ায় তার ও তার চালক মকসুদের জানাজার নামাজ অনুষ্ঠিত হয়। সূত্র : ডন

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন