মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক অবরোধ

মির্জাপুর (টাঙ্গাইল) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১২ অক্টোবর, ২০২০, ৪:৩৭ পিএম

টাঙ্গাইলে প্রস্তাবিত ধলেশ্বরী থানায় মির্জাপুরের বানাইল ও আনাইতারা ইউনিয়নকে অন্তর্ভূক্ত করে প্রস্তাবের প্রতিবাদে ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক অবরোধ করেছে মানববন্ধন ও সমাবেশ হয়েছে। সোমবার বেলা ১১টার দিকে উপজেলার পাকুল্যাতে ওই দুই ইউনিয়ন ও দেলদুয়ার উপজেলার কয়েক হাজার বাসিন্দা এই অবরোধ কর্মসূচি পালন করেন।
এসময় মহাসড়কে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়।পরে পুলিশের হস্তক্ষেপে ৩০ মিনিট পর মহসড়ক অবরোধমুক্ত হলে যান চলাচল স্বাভাবিক হয়।
জানা গেছে, জেলার নাগরপুর, মির্জাপুর ও দেলদুয়ার উপজেলার কিছু এলাকা নিয়ে ধলেশ্বরী নামে একটি নতুন থানা গঠনের খবর সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে। এছাড়া এলাকায় পোষ্টারিং করেও প্রচার করা হয়। এতে মির্জাপুর উপজেলার বানাইল এবং আনাইতারা ইউনিয়নকে অন্তভর্‚ক্ত করার প্রস্তাব করা হয়। এই প্রস্তাবের বিরুদ্ধে ওই দুই ইউনিয়নের সর্বস্তরের লোকজন আন্দোলনে নামে। ইতিপূর্বে গত ১২ সেপ্টেম্বর তারা বানাইল ইউনিয়নের ভাবখন্ড বাজারে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করে। তারই ধারাবাহিকতায় সোমবার সকালে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের মির্জাপুর উপজেলার পাকুল্যাতে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশের আয়োজন করা হয়।
মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশে যোগ দিতে সকাল থেকেই বানাইল, আনাইতারা ইউনিয়নের সর্বস্তরের লোকজন ব্যানার ফেস্টুন হাতে মিছিল নিয়ে পাকুল্যাতে জমায়েত হতে থাকে। এই কর্মসূচীতে একাত্মতা ঘোষনা করতে সকল দলের নেতাকর্মীরা পাকুল্যাতে সমবেত হন।
বেলা পৌনে ১১ টায় শুরু হয় মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ। এতে সভাপতিত্ব করেন বানাইল আনাইতারা ইউনিয়ন সর্বদলীয় সংগ্রাম কমিটির আহবায়ক খন্দকার আব্বাস বীন হাকিম।
এসময় বক্তৃতা করেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মীর শরীফ মাহামুদ, বানাইল ইউপি চেয়ারম্যান ফারুক হোসেন খান, আনাইতারা ইউপি চেয়ারম্যান জাহঙ্গীর আলম, জামুর্কী ইউপি চেয়ারম্যান আলী এজাজ খান চৌধুরী রুবেল, ফতেপুর ইউপি চেয়ারম্যান আব্দুর রউফ, মহেড়া ইউপি চেয়ারম্যান বাদশা মিয়া, বানাইল ইউনিয়ন আ,লীগের আহবায়ক অ্যাডভোকেট আনিসুর রহমান হুমায়ুন, উপজেলা বিএনপির যুগ্ম সম্পাদক ডিএম শওকত, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক তৌফিকুর রহমান তালুকদার রাজিব, উপজেলা যুবলীগের আহবায়ক শামীম আল মামুন প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন