মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

কংগ্রেস থেকে বিজেপি’তে!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৩ অক্টোবর, ২০২০, ১২:০৫ এএম

তামিল চলচ্চিত্রের জনপ্রিয় অভিনেত্রী খুশবু সুন্দর গতকাল কংগ্রেস ছাড়ার কথা ঘোষণা করলেন। দুপুরে দিল্লিতে বিজেপি সদর দফতরে হাজির হয়ে আনুষ্ঠানিক ভাবে পদ্মশিবিরে শামিল হলেন এআইসিসি-র অন্যতম মুখপাত্র খুশবু।
এ দিন সকালে কংগ্রেস সভানেত্রী সনিয়া গান্ধীকে চিঠি লিখে খুশবু দলের প্রাথমিক সদস্যপদ থেকে ইস্তফা দেওয়ার সিদ্ধান্তের কথা জানান। চিঠিতে তিনি লেখেন, ‘দলের উঁচু পদে এমন লোকেরা বসে রয়েছেন যাদের সঙ্গে বাস্তব পরিস্থিতি বা মানুষের কোনও যোগাযোগ নেই। আর যারা দলের জন্য সত্যিই কাজ করছেন, তাদের দাবিয়ে রাখা হচ্ছে’। সংবাদমাধ্যমে সেই চিঠি প্রকাশিত হওয়ার পরেই দলের মুখপাত্রের পদ থেকে খুশবুকে সরিয়ে দেয়ার কথা ঘোষণা করে কংগ্রেস। আগামী বছর তামিলনাড়ুতে বিধানসভা ভোট। তার আগে খুশবুর দলত্যাগ কংগ্রেসকে বিপাকে ফেলবে বলেই মনে করছেন রাজনীতির কারবারিদের একাংশ। শুধু তামিলনাড়ু নয়, দক্ষিণ ভারতের অন্য রাজ্যগুলিতেও এই তামিল অভিনেত্রীর জনপ্রিয়তা রয়েছে।
অভিনয় ও রাজনীতির পাশাপাশি তামিল নাগরিক আন্দোলনেও বিভিন্ন সময়ে জড়িত ছিলেন খুশবু। অতীতে তামিল জনসমাজে ‘বিবাহপূর্ব যৌনতা’ নিয়ে তার মন্তব্য বিতর্কের ঝড় তুলেছিল। ২০১০ সালে ডিএমকেতে যোগ দিয়ে খুশবুর রাজনৈতিক যাত্রার সূচনা। ২০১৪-র নভেম্বরে তিনি কংগ্রেস যোগ দেন। এর কিছুদিন পরেই এআইসিসির মুখপাত্র পদ পান তিনি। সূত্র : এনডিটিভি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন