মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

আদালত প্রাঙ্গণে আসামিদের ওপর হামলা

ছাত্রলীগ নেতা সুদীপ্ত হত্যা

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১৩ অক্টোবর, ২০২০, ১২:০১ এএম

মহানগর ছাত্রলীগ নেতা সুদীপ্ত বিশ্বাস হত্যা মামলায় গতকাল সোমবার হাজিরা দিতে আসা দুই আসামির ওপর হামলা হয়েছে। এ সময় দুই পক্ষ সেøাগান দিয়ে মারামারিতে জড়িয়ে পড়ে। হামলায় আহত হয়েছেন তিনজন। মারামারিতে জড়িতরা সবাই সরকারি দলের ছাত্র সংগঠন ছাত্রলীগ ও যুবলীগের নেতাকর্মী বলে জানিয়েছেন পুলিশ। আদালত প্রাঙ্গণে আসামির ওপর হামলার ঘটনাকে ন্যাক্কারজনক বলেছেন আইনজীবীরা। 

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানায়, দুপুরে নতুন আদালত ভবনের দ্বিতীয় তলায় চট্টগ্রামের অ্যাডিশনাল চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মহিউদ্দিন মুরাদের আদালতের সামনে এই ঘটনা ঘটে। সুদীপ্ত হত্যা মামলার আসামি মোক্তারের আইনজীবী শাহেদুল আজম শাকিন বলেন, মোক্তারসহ ১০ জন আসামি ওই আদালতে হাজিরা দেন। হাজিরা শেষে বের হওয়ার পর আদালত কক্ষের সামনেই প্রথমে ২০-২৫ জন মিলে মোক্তারকে টানাহেঁচড়া শুরু করে। হাজিরা দেওয়া কয়েকজন আসামিসহ মোক্তারের কয়েকজন বন্ধু তাকে ছাড়ানোর চেষ্টা করেন। এসময় তাকে কিল-ঘুষি মারতে থাকেন হামলাকারীরা।
এর মধ্যেই প্রায় অর্ধশত তরুণ-যুবক ‘জয় বাংলা, জয় বঙ্গবন্ধু’ সেøাগান দিয়ে সেখানে আসেন এবং মোক্তারদের মারধর শুরু করেন। কয়েকজন ছোরাও বের করেন। হামলায় আহত মোক্তারসহ তিনজন ছাড়া পেয়ে ম্যাজিস্ট্রেটের কক্ষে ঢুকে যান। মোক্তার নিজেই আদালতকে বিষয়টি জানান। তখন আদালত তাকে কোতোয়ালি থানায় গিয়ে মামলা দায়েরের নির্দেশ দেন। প্রত্যক্ষদর্শী আইনজীবীরা জানান, আদালত প্রাঙ্গণে মারামারির ঘটনায় পুলিশকে নীরব দেখা গেছে। তবে কোতোয়ালি জোনের সহকারী কমিশনার নোবেল চাকমা বলেন, পুলিশ দ্রুত পরিস্থিতি নিয়ন্ত্রণ করেছে। প্রথমে আসামি মোক্তারের ওপর হামলা হয়। তারপর আসামিদের দু’পক্ষ মারামারিতে জড়িয়ে পড়ে। মোক্তার ও আরিফ নামে দু’জন সামান্য আহত হয়েছেন। মোক্তারের বন্ধু জাবেদকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। জানা যায়, সুদীপ্ত হত্যা মামলা নিয়ে সম্প্রতি একটি বেসরকারি টেলিভিশনে সাক্ষাৎকার দেন মোক্তার। এ ঘটনায় অন্য আসামিরা ক্ষুব্ধ হয়ে তার ওপর এ হামলা চালায়।
চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক এ এইচ এম জিয়া উদ্দিন সাংবাদিকদের বলেন, আদালত প্রাঙ্গণে যে ঘটনাটি ঘটে গেল, এটি খুবই ন্যাক্কারজনক। আদালতে যদি নিরাপত্তা না থাকে, তাহলে সেটা উদ্বেগের।
২০১৭ সালের ৬ অক্টোবর নগরীর সদরঘাট থানার দক্ষিণ নালাপাড়ার নিজ বাসার সামনে নগর ছাত্রলীগের সহ-সম্পাদক সুদীপ্ত বিশ্বাসকে পিটিয়ে খুন করা হয়। এ ঘটনায় তার বাবা মেঘনাথ বিশ্বাস বাদী হয়ে একটি মামলা দায়ের করেন। হত্যা মামলার আসামিরা নগরীর লালখান বাজার আওয়ামী লীগের সাধারণ সম্পাদক দিদারুল আলম মাসুমের অনুসারী। ২০১৯ সালের ৪ আগস্ট দিদারুল আলম মাসুমকে ঢাকা থেকে গ্রেফতার করেছিল তদন্তকারী সংস্থা পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)। পরে তিনি জামিনে ছাড়া পান। মামলাটি এখনও তদন্তের পর্যায়ে রয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন