বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

কাপ্তাই বেসরকারি সংস্থা প্রোগ্রেসিভ এর আয়োজনে নারীর ক্ষমতায়ন প্রকল্পের অবহিতকরণ কর্মশালা

কাপ্তাই (রাঙ্গামাটি) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৩ অক্টোবর, ২০২০, ২:৪৭ পিএম

রাঙ্গামাটি জেলার বেসরকারি উন্নয়ন সংস্থা "প্রোগ্রেসিভ" ১৯৯৯ সাল হতে তৃণমূল নারী - পুরুষদের সংগঠিত ও সচেতন করে তাদের জীবনমান উন্নয়নের জন্য কার্যক্রম পরিচালনার পাশাপাশি আঞ্চলিক পর্যায়ে সংশ্লিষ্ট নীতি ও পদ্ধতিতে নারী এবং প্রান্তিক জনগোষ্ঠীর জন্য সহায়ক করে তুলতে সক্রিয় ভূমিকা পালন করে আসছে। এরই ধারাবাহিকতায় প্রোগ্রেসিভ সংস্থা রাঙ্গামাটির কাপ্তাই, বরকল এবং জুরাছড়ি উপজেলায় উন্নয়ন অগ্রযাত্রায় নারীর অংশগ্রহণের মাধ্যমে নারীর ক্ষমতায়ন ও নেতৃত্বায়ন এর লক্ষ্যে " নারীর ক্ষমতায়ন" প্রকল্পের ৪ বছর মেয়াদী কার্যক্রম বাস্তবায়ন করতে যাচ্ছে।

মঙ্গলবার (১৩ অক্টোবর) সকাল ১১ টায় উপজেলা পরিষদের সম্মেলন কক্ষ "কিন্নরী'তে এই প্রকল্পের আওতায় প্রোগ্রেসিভ এর আয়োজনে এক অবহিতকরণ কধর্মশালা অনুষ্ঠিত হয়। কাপ্তাই উপজেলা নির্বাহী অফিসার মুনতাসির জাহান এর সভাপতিত্বে প্রকল্পের একাউন্ট এডমিন সুপ্তি দেওয়ান এর সঞ্চালনায় এইসময় বিশেষ অতিথির বক্তব্য রাখেন কর্ণফুলি সরকারি কলেজ এর অধ্যক্ষ এ এইচ এম বেলাল চৌধুরী, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা নাদির আহমেদ, ১১৯ নং ভাইজ্যাতলী মৌজার হেডম্যান থোয়াইঅং মারমা এবং প্রোগ্রেসিভ এর নির্বাহী পরিচালক সুচরিতা চাকমা।
সভায় সভাপতির বক্তব্যে ইউএনও মুনতাসির জাহান বলেন, ৭২ এর সংবিধানে নারীর অধিকারের কথা স্পষ্টভাবে বলা হয়েছে, তাই নারীর প্রতি কোন রকম বৈষম্য করা যাবে না এবং তাঁর অধিকার হতে বঞ্চিত করা যাবে না। নারীরা যেন পুরুষদের সাথে সমানতালে চলতে পারে সেইজন্য সকলকে সহযোগিতা করতে হবে। নারীর প্রতি সম্মান প্রর্দশন করতে হবে।

অবহিতকরণ সভায় চন্দ্রঘোনা ইউপি চেয়ারম্যান আনোয়ারুল ইসলাম চৌধুরী বেবী, কাপ্তাই ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান প্রকৌশলী আব্দুল লতিফ, ওয়াগ্গা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান চিরনজীত তনচংগ্যা, রাইখালী ইউপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান এনামুল হক, চিৎমরম ইউপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান সিংথোয়াইও মারমা, ১০০ নং ওয়াগ্গা মৌজার হেডম্যান অরুণ তালুকদার, রাইখালী মৌজার হেডম্যান উচিংথোয়াই চৌধুরী বাবলু, কাপ্তাই প্রেস ক্লাবের সভাপতি কবির হোসেন, সাধারণ সম্পাদক ঝুলন দত্ত সহ জনপ্রতিনিধি, শিক্ষক, হেডম্যান এবং সমাজের গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।
এর আগে প্রকল্পের কোডিনেটর তন্বী দেওয়ান প্রকল্প বিষয়ে একটি ভিডিও চিত্র উপস্হাপন করেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন