বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৪ বৈশাখ ১৪৩১, ০৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

কালকিনিতে হয়রানিমূলক মামলার প্রতিবাদে সমাবেশ

পিতা পুত্র ও পুত্রবধূর একেরপর এক মামলা

কালকিনি (মাদারীপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৪ অক্টোবর, ২০২০, ১২:০২ এএম

মাদারীপুরের কালকিনিতে মিথ্যা ও হয়রানিমূলক মামলার অভিযোগের প্রতিবাদে এক প্রতিবাদ সমাবেশ করেছে গ্রামবাসীরা। গতকাল মঙ্গলবার সকালে উপজেলার মিশনবাড়ি নামক স্থানে ২য় দফার এ প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।
জানা যায়, উপজেলার নবগ্রাম এলাকার উত্তর চলবল কদমপট্টি গ্রামে অসহায় দিনমজুর গ্রামবাসীদের মিথ্যা মামলা দিয়ে হয়রানির অভিযোগ উঠেছে। একই এলাকার সমির মন্ডল তার পুত্র সজল মন্ডল ও পুত্রবধূ মিতালী মন্ডলের বিরুদ্ধে। একটি মামলা খারিজ হলে শুধু বাদী পরিবর্তন করে দেয়া হচ্ছে আরেকটি মামলা।
শুধু অসহায় মানুষদের মামলার জালে জড়িয়ে হয়রানি করাই উদ্দেশ্য বলে ভুক্তভোগীদের অভিযোগ। পূর্বশত্রæতার জেরে গত বছর মাছের ঘেরে বিষ প্রয়োগের অভিযোগে কোর্টে একটি মামলা দায়ের করে সজল মন্ডল। কিন্তু উক্ত মামলার আসামি প্রশান্ত হালদার, টমেজ হালদার, দানিয়েল হালদার গংদের বিরুদ্ধে সজলের স্ত্রী মিতালী মন্ডলের ওপর প্রহার করার অভিযোগে আরও একটি মামলা দায়ের করে সজলের পিতা সমির মন্ডল। বিজ্ঞ আদালত উক্ত মামলার সত্যতা না পেয়ে মামলা দুটি খারিজ করে দেয়।
প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন, সুবর্ণা মধু, জলাধর মধু, সিমন মিস্ত্রি, দেবী তালুকদার, জুলিয়েট বাড়ই, কসুল্লা ঘটকসহ ১৫-২০ জন গ্রামবাসী। তারা বলেন, এক গ্রামে বসবাস করতে গেলে একে অপরের সাথে ঝগড়া বা মতের অমিল হতেই পারে। কিন্তু তা নিয়ে মিথ্যা মামলা দিয়ে হয়রানি এটা কী কোনো বিচার হতে পারে। আমরা এ মিথ্যা ও হয়রানি মামলা প্রত্যাহার করে সকলে মিলে মিশে থাকতে চাই।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন