ঢাকা রোববার, ০৬ ডিসেম্বর ২০২০, ২১ অগ্রহায়ণ ১৪২৭, ২০ রবিউস সানি ১৪৪২ হিজরী

জাতীয় সংবাদ

‘অচেতন করে ধর্ষণ’

ময়মনসিংহে স্কুলছাত্রীসহ শিকার আরো ৪ : আটক ৩

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৪ অক্টোবর, ২০২০, ১২:০১ এএম

চাঁদপুরে অচেতন করে দুই বোনকে ধর্ষণের অভিযোগ পাওয়া গেছে। ব্রাহ্মণবাড়িয়ার নবীনগরে শ্বশুরের বিরুদ্ধে পুত্রবধূকে ধর্ষণের খবর পাওয়া গেছে। বরিশালের মেহেন্দিগঞ্জ উপজেলার কাজিরহাটে সংঘবদ্ধ ধর্ষণের শিকার হওয়া এক নববধূ (১৭) বিষপানে আত্মহত্যার চেষ্টা করেছেন। এছাড়া ময়মনসিংহে স্কুলছাত্রী ও কুমিল্লার চৌদ্দগ্রামে এক গৃহবধূকে ধর্ষণের অভিযোগে মামলা দায়ের করা হয়েছে। এদিকে, নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ থানা এলাকায় আপন দুই বোনকে ধর্ষণের অভিযোগে একজনসহ বিভিন্ন স্থানে ধর্ষণ মামলায় ৩ জনকে আটক করেছে পুলিশ।

চাঁদপুর : চাঁদপুরে অচেতন করে দুই বোনকে ধর্ষণের অভিযোগ পাওয়া গেছে। বর্তমানে ওই দুই বোন চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। চিকিৎসক জানিয়েছেন, গতকাল প্রাথমিক পরীক্ষায় তাদের শরীরে ধর্ষণের আলামত পাওয়া গেছে। গত সোমবার রাতে জেলার চান্দ্রা ইউনিয়নের দক্ষিণ মদনা গ্রামের ৪ নং ওয়ার্ডের বরকন্দাজ বাড়িতে এ ধর্ষণের ঘটনা ঘটে। প্রাথমিক পরীক্ষায় ওই ঘরে থাকা তিনজনের মধ্যে দু’জনকে ধর্ষণের আলামত পাওয়া গেছে বলে জানিয়েছেন চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালের সিনিয়র গাইনোলোজিস্ট নওশাবা রুমু।

ব্রাহ্মণবাড়িয়া : ব্রাহ্মণবাড়িয়ার নবীনগরের বাড়াইল গ্রামে শ্বশুর ও তার বন্ধু মিলে পুত্রবধ‚কে পালাক্রমে ধর্ষণ করেছে। ঘটনার খবর পেয়ে থানা পুলিশ গত সোমবার রাতে অভিযান চালিয়ে তাদের দুই জনকে গ্রেফতার করে এবং ওই গৃহবধূকে পুলিশের হেফাজতে নিয়ে আসে। গ্রেফতারকৃতরা হচ্ছে ওই গৃহবধূর শ্বশুড় কালা মিয়া ও তার বন্ধু আবু সাঈদ। মঙ্গলবার নির্যাতিত ওই গৃহবধূ বাদী হয়ে শ্বশুর ও তার বন্ধুর বিরুদ্ধে মামলা দায়ের করেছেন। পুলিশ জানায়, গৃহবধূর শাশুড়ি বেড়াতে যাওয়ায় এবং তার স্বামী বাড়িতে না থাকার সুযোগে রোববার রাতে শ্বশুর ও তার বন্ধু মিলে ওই গৃহবধূকে ধর্ষণ করে।

নারায়ণগঞ্জ : নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ থানা এলাকায় কিশোরী আপন দুই বোনকে ধর্ষণের অভিযোগে আবু বক্কর (৪৮)কে আটক করেছে পুলিশ। গত সোমবার রাত সোয়া ১২টার দিকে মিজমিজি কান্দাপাড়া এলাকায় একটি আবাসিক ভবনের খালি ফ্ল্যাট থেকে দরজা ভেঙে তাকে আটক করা হয়। আবু বক্কর ওই আবাসিক ভবনে কেয়ারটেকার হিসেবে কাজ করে। ভবনের মালিক ব্যবসায়ী জাহাঙ্গীর পুলিশ আসার ঘটনা টের পেয়ে তাকে নিজ বাড়ির একটি ফ্ল্যাটে লুকিয়ে রেখেছিল। ঘটনার পর বাড়ির মালিক পলাতক রয়েছে। গত ৫ অক্টোবর ওই ধর্ষণের ঘটনা ঘটলেও মীমাংসার আশ্বাস দিয়ে কালক্ষেপণ করা হচ্ছিল বলে অভিযোগ করেছেন ভুক্তভোগীদের বাবা। সিদ্ধিরগঞ্জ থানার উপ-পরিদর্শক আলমগীর হোসেম জানান, গত ৫ অক্টোবর মৌচাকের একটি কারখানা থেকে কাজ শেষে বাড়ি ফেরার পথে আবু বকর ওই কিশোরী দুই বোনকে রাস্তা থেকে ফুসলিয়ে নাতনি ডেকে তার বাসায় নিয়ে ধর্ষণ করেন। বিষয়টি সোমবার রাতে জানাজানি হলে এলাকাবাসী থানায় ফোন করে পুলিশকে জানায়। পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে অভিযোগের সত্যতা পেয়ে বাড়ির কেয়ারটেকার অভিযুক্ত আবু বকরকে ওই ভবনের ৬ তলার একটি কক্ষ থেকে আটক করে।

ময়মনসিংহ : প্রাইভেটকারচালক জুয়েল মিয়া (৩৫) পরিচয় গোপন করে নয় মাস আগে নবম শ্রেণির এক শিক্ষার্থীর সঙ্গে প্রেমের সম্পর্ক গড়ে তোলেন। রং নম্বর কলের মাধ্যমে তাদের প্রেমের সূত্রপাত। পরে বিয়ের কথা বলে ওই ছাত্রীকে বাড়ি থেকে তুলে নিয়ে ময়মনসিংহ নগরীর দুই বন্ধুর ব্যাচেলর মেসে তিন দিন আটকে রেখে ধর্ষণ করেন জুয়েল। জুয়েলের বাড়ি ময়মনসিংহের ত্রিশাল উপজেলার কানিহারি দক্ষিণপাড়ায়। ভিকটিম কিশোরী ওই উপজেলার স্থানীয় একটি বিদ্যালয়ের নবম শ্রেণির শিক্ষার্থী।
বরিশাল : বরিশালের মেহেন্দিগঞ্জ উপজেলার কাজিরহাটে সংঘবদ্ধ ধর্ষণের শিকার হওয়া এক নববধূ (১৭) বিষপানে আত্মহত্যার চেষ্টা চালিয়েছে। আশঙ্কাজনক অবস্থায় গৃহবধূকে হিজলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেওয়া হচ্ছে। নির্যাতনের শিকার নারীর জবানবন্দি নিতে সর্বশেষ রাত ৯টায় কাজিরহাট থানা পুলিশের একটি টিম হাসপাতালে অবস্থান করছিল। তিন মাস আগে এক যুবকের সঙ্গে বিয়ে হলেও ওই গৃহবধূ ঘটনার সময় আন্ধারমানিক ইউনিয়নে তার বাবার বাসায় অবস্থান করছিলেন।

অভিযুক্ত ধর্ষণকারীরা হচ্ছে কাজিরহাটের বাসিন্দা হালান আকনের ছেলে নাজমুল হোসেন, দুলাল বেপারীর ছেলে বাবু বেপারী এবং হাসান ফকিরের ছেলে রাজিব ফকির। এ ব্যাপারে কাজিরহাট থানার ওসি সাজ্জাদ হোসেন জানান, খবর পেয়ে সঙ্গে সঙ্গে পুলিশের একটি টিম ঘটনাস্থল ও পরিদর্শকের (তদন্ত) নেতৃত্বে অপর একটি টিম হিজলা উপজেলা হাসপাতালে পরিদর্শন করেছেন। কিন্তু নির্যাতনের শিকার নারীর জ্ঞান না ফেরায় তার জবানবন্দি নেওয়া সম্ভব হয়নি। তবে জবানবন্দি নিতে একটি টিম হাসপাতালে অবস্থান করছেন। এ ঘটনায় মামলা দায়েরসহ অভিযুক্তদের আটকে পুলিশের অভিযান চলছে।

চৌদ্দগ্রাম : কুমিল্লার চৌদ্দগ্রামে এক গৃহবধূকে ধর্ষণের অভিযোগে মো. সাগর (২২) নামে এক যুবককে চৌদ্দগ্রাম থানা পুলিশ গ্রেফতার করে গতকাল দুপুরে জেল হাজতে প্রেরণ করে। গ্রেফতারকৃত যুবক উপজেলার ঘোলপাশা ইউনিয়নের আমানগন্ডা গ্রামের জামাল উদ্দিনের ছেলে। জানা গেছে, মো. সাগর পার্শ্ববর্তী বাড়ীর দুই সন্তানের জননীয় গৃহবধূর গোপন ভিডিও ধারন করে ভয়ভীতি প্রদর্শন করে দীর্ঘদিন যাবত ধর্ষণ করে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (10)
সাদ্দাম ১৪ অক্টোবর, ২০২০, ৩:১৩ এএম says : 0
দ্রুত আইনে ধর্ষকদের বিচার হওয়া দরকার
Total Reply(0)
Sajib Sayed Khan ১৪ অক্টোবর, ২০২০, ৭:০৩ এএম says : 0
ধর্ষণ রোধ করার জন্য ইতোমধ্যেই অনেক গুলো কার্যকরী পদক্ষেপ গ্রহণ করেছেন সরকার। কিন্তু এই পদক্ষেপের মিস ইউজ যেন না হয় সে ব্যাপারেও কিছু রুলস রেগুলেশন জারি করা উচিত। ★যেমন দুইজন প্রাপ্ত বয়স্ক সম্মতির ভিত্তিতে শারীরিক সম্পর্ক স্থাপনের পরে সেটাকে যেন ধর্ষণ মামলার অভিযোগ হিসেবে ব্যাবহার না করতে পারে। ★বিয়ের প্রলোভনে ধর্ষণ এই টার্ম টা কতটা আইনসিদ্ধ কত টা যৌক্তিক সেটা নিয়ে কিছু নীতিমালা বেঁধে দেওয়া একান্ত প্রয়োজন। -কারণ এডাল্ট হবার পরে নিজের মান সম্মান রক্ষার দায়িত্ব নিজের।
Total Reply(0)
Saiful Huda ১৪ অক্টোবর, ২০২০, ৭:০৬ এএম says : 0
প্রমাণ স্বাপেক্ষে ধর্ষণের শাস্তি ফাঁসী হওয়া উচিৎ।
Total Reply(0)
Raza Salim ১৪ অক্টোবর, ২০২০, ৭:০৬ এএম says : 0
এখন দেশে যত অপরাধ হয় তার ৯০% করছে লীগের লোকজন
Total Reply(0)
Tajul Islam ১৪ অক্টোবর, ২০২০, ৭:০৭ এএম says : 0
ঘটনা সত্য হলে তাকে ক্রসফায়ার দেওয়া হোক
Total Reply(0)
Rakib Islam ১৪ অক্টোবর, ২০২০, ৭:০৮ এএম says : 0
এখন উনাকে অচেতন করে ক্রসফায়ার দেয়া হোক।
Total Reply(0)
Mđ Šôbűj Ķhåñ ১৪ অক্টোবর, ২০২০, ৭:০৯ এএম says : 0
কি শুরু হলো... নিজের মেয়ের নিরাপত্তা বলতে কিছু নাই. সব জায়গায় দর্ষন... উপযুক্ত শাস্তি হলে আর কেউ সাহস পেতো না.. ঘৃণা লাগে সোনার বাংলা বলতে..ছি ছি
Total Reply(0)
Protik Hasan ১৪ অক্টোবর, ২০২০, ৭:১০ এএম says : 0
আল্লাহ্ তুমি এই পশুগুলোকে হেদায়েত দান করো..
Total Reply(0)
Abu Sajid ১৪ অক্টোবর, ২০২০, ৭:১১ এএম says : 0
মাদকের আসক্ত মানুষের সংখ্যা দেশে বেশি বেডে যাওয়ার কারনে অধিকাংশ অপরাধ বাংলাদেশে বৃদ্ধি পাচ্ছে এখনি মাদক বিরুদ্ধে সোচ্চার হতে হবে । সরকারের প্রতি ধর্ষণ ও মাদক ব্যবসায়ী শাস্তি মৃত্যুদন্ড করার দাবি জানাই
Total Reply(0)
Mehedi Hasan ১৪ অক্টোবর, ২০২০, ৭:১২ এএম says : 0
ধর্ষকের শাস্তি প্রকাশ্যে মৃত্যুদন্ড করা হোক..... এটা আমাদের সকলের দাবি......
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন