বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

করোনামুক্ত হয়ে ট্রাম্প খোশমেজাজে

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৫ অক্টোবর, ২০২০, ১২:০২ এএম

দু’সপ্তাহ আগেই কোভিড-১৯-এ সংক্রমিত হয়েছিলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তার দ্রæত হাসপাতাল থেকে ফিরে আসা নিয়ে বিতর্কও হয়েছিল বিস্তর। কিন্তু তিনি হোয়াইট হাউসে একটানে মাস্ক খুলে ফেলে জানিয়ে দিয়েছিলেন, ‘‘দারুণ লাগছে।’’ ট্রাম্প সোমবার যোগ দিয়েছেন নির্বাচনের প্রচারেও। আর সেখানেই খোশমেজাজে কোমর দোলাতে দেখা গিয়েছে মার্কিন প্রেসিডেন্টকে। তার সেই নাচের ভিডিও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। ‘ভিলেজ পিপল’ নামের এক জনপ্রিয় মার্কিন ডিস্কো গ্রæপের হিট গান ‘ওয়াইএমসিএ’-র সুরে হাত-পা ছুঁড়ে নাচে মেতে উঠতে দেখা গিয়েছে ট্রাম্পকে।
ফ্লোরিডায় নির্বাচনী প্রচারে এসে তিনি তার সংক্রমিত হওয়া প্রসঙ্গে বলেন, ‘আমি এর মধ্যে দিয়ে গিয়েছি। আমাকে জানিয়ে দেওয়া হয়েছে আমি ইমিউন’। কিন্তু তার এই বক্তব্যের চেয়েও বেশি নজর যেন কেড়ে নিয়েছে তার অভিনব নৃত্যশৈলী। সোশ্যাল মিডিয়ায় ওই ভিডিও দেখে অনেকেই ট্রোল করেছেন মার্কিন প্রেসিডেন্টকে। অনেকেই কটাক্ষ করে লেখেন, যেখানে তার দেশে মৃত্যুর ঢল নেমেছে করোনার প্রকোপে, সেখানে এমন বিশ্রীভাবে কোমর দুলিয়ে নাচ মেনে নেয়া যায় না।
গত ডিসেম্বর থেকে ছড়িয়ে পড়া করোনাভাইরাসের প্রকোপে এখনও পর্যন্ত প্রাণ গিয়েছে ২ লক্ষ ১০ হাজারের বেশি মানুষের। আক্রান্ত প্রায় ৮০ লাখ। এই পরিস্থিতিতে ট্রাম্পের বিরুদ্ধে অভিযোগ, পুরোপুরি সুস্থ হয়ে ওঠার আগেই হাসপাতাল থেকে একপ্রকার জোর করেই চলে এসেছেন তিনি। যা নিয়ে রীতিমতো উত্তাল মার্কিন রাজনীতি।
এদিকে প্রেসিডেন্সিয়াল নির্বাচনের শুরু থেকেই মেল-ইন-ব্যালটের বিরোধিতা করেছেন ট্রাম্প। কারচুপির আশঙ্কা-সহ একাধিক অভিযোগ তুলেছেন তিনি। জানা গিয়েছে, উইসকনসিন, পেনসিলভেনিয়া ও ফ্লোরিডার মতো অত্যন্ত গুরুত্বপূর্ণ স্টেটগুলিতে মেল-ইন-ব্যালটে ‘কারচুপি’ রুখতে হাজার হাজার ট্রাম্প সমর্থক কাজে নেমে পড়েছেন। সূত্র : ভারতীয় মিডিয়া।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন