ঢাকা বুধবার, ০২ ডিসেম্বর ২০২০, ১৭ অগ্রহায়ণ ১৪২৭, ১৬ রবিউস সানি ১৪৪২ হিজরী

জাতীয় সংবাদ

মাদরাসা শিক্ষার সকল সমস্যাই পর্যায়ক্রমে সমাধান হবে

জমিয়াতুল মোদার্রেছীন নেতৃবৃন্দের সাথে সৌজন্য সাক্ষাতে মাদরাসা ও কারিগরি সচিব

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ অক্টোবর, ২০২০, ১২:০১ এএম

কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগের সচিব মো. আমিনুল ইসলাম খান বলেছেন, প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রী উভয়ই যথেষ্ট মাদরাসা শিক্ষা দরদী। মাদরাসা শিক্ষাকে আরো আধুনিক ও যুগোপযোগী করে তোলার জন্য ইতোমধ্যেই আমরা নানামুখি কাজ শুরু করেছি। শিক্ষক-শিক্ষার্থীদের যেসকল সমস্যা রয়েছে তা খুবই সল্প সময়ের মধ্যে সমাধান হবে ইনশাআল্লাহ। গতকাল বুধবার বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীনের মহাসচিব অধ্যক্ষ মাওলানা শাব্বীর আহমদ মোমতাজীর নেতৃত্বে সংগঠনের উচ্চ পর্যায়ের একটি প্রতিনিধিদল শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগের সচিব মো. আমিনুল ইসলাম খানের সাথে সৌজন্য সাক্ষাতে মিলিত হয়ে মাদরাসা শিক্ষা ও শিক্ষকদের বিভিন্ন সমস্যা নিয়ে আলোচনা করেন।

এসময় সচিব বিশ্বব্যাপী চলমান মহামারি করোনা সংকট স্বাভাবিক হলে জমিয়াতুল মোদার্রেছীন কমপ্লেক্সে এসে সংগঠনের সকল নেতৃবৃন্দের সাথে মতবিনিময় করবেন বলে আস্বস্ত করেন। সৌজন্য সাক্ষাৎকালে সচিবের নিকট মাদরাসা শিক্ষায় বিদ্যমান বিভিন্ন সমস্যা ও এর সমাধানের প্রস্তাবনা সম্বলিত লিখিত একটি ডকুমেন্টারি পেশ করা হয়। যেখানে স্বতন্ত্র ও সংযুক্ত ইবতেদায়ী মাদরাসাসমূহের বিভিন্ন জটিলতা, জনবল কাঠামো ও এমপিও নীতিমালা সংশোধনী, ৯ম ও আলিম শ্রেণির পাঠদান ও একাডেমিক স্বীকৃতি, সহকারী গ্রন্থাগরিক/ক্যাটালগার নিয়োগ সমস্যা উল্লেখযোগ্য।

সভায় জমিয়াত নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন, সহ-সভাপতি অধ্যক্ষ ড. মাওলানা মুফতি কাফিল উদ্দীন সরকার ছালেহী, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক, অধ্যক্ষ মাওলানা আব্দুর রাজ্জাক, যুগ্ম মহাসচিব অধ্যক্ষ মাওলানা আ খ ম আবুবকর সিদ্দিক, সাংগঠনিক সম্পাদক অধ্যক্ষ মাওলানা হাসান মাসুদ, ফেনী জেলা সভাপতি অধ্যক্ষ মাওলানা হুসাইন আহমদ ভূইয়া ও বরিশাল মহানগরের সেক্রেটারী অধ্যক্ষ মাওলানা নজরুল ইসলাম প্রমুখ।###

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন