বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিনোদন প্রতিদিন

বিপাকে মিঠুন চক্রবর্তী!

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ১৫ অক্টোবর, ২০২০, ১:৫১ পিএম

সম্প্রতি তামিলনাড়ুর নীলগিরিতে মুদুমালাইয়ের রিসোর্টগুলো ভেঙে ফেলার নির্দেশ দিয়েছে দেশটির শীর্ষ আদালত। কেননা রিসোর্স এবং অতিরিক্ত পর্যটকদের জন্য বন্যপ্রাণীদের জীবন বিপর্যয়ের মুখে পড়েছে। তাই এমন সিদ্ধান্ত নিয়েছে আদালত। আর তাতেই বিপাকে পড়লেন জনপ্রিয় অভিনেতা মিঠুন চক্রবর্তী!

জানা গিয়েছে, বাস্তুতন্ত্রের ক্ষতি রোধ করতে নীলগিরি অঞ্চলের ওই এলিফ্যান্ট করিডর রিসোর্টগুলো ভেঙে ফেলার নির্দেশ দিয়েছে শীর্ষ আদালত। এসময় রিসোর্টগুলো ভাঙা নিয়ে ২০১১ সালে মাদ্রাজ হাইকোর্ট যে রায় দিয়েছিল, এবার সেই রায়ই রেখেছে শীর্ষ আদালত।

মূলত নীলগিরির মুদুমালাইয়ের ওই রিসোর্টগুলির মধ্যে রয়েছে মিঠুন চক্রবর্তীরও রিসোর্ট রয়েছে। এর আগে, ২০১১ সালে মাদ্রাজ হাইকোর্টের ওই রায়ের পর চ্যালেঞ্জ জানিয়ে শীর্ষ আদালতে দ্বারস্ত হন পর্দার ফাটাকেস্ট। তবে কোনো সুরাহা হলো না অভিনেতার দাবির! এদিন শীর্ষ আদালতই এবার ফের স্পষ্ট জানিয়ে দিয়েছে, নীলগিরিতে যে এলিফ্যান্ট রিসোর্টগুলো রয়েছে, খুব শিগগিরই সেসব ভেঙে ফেলতে হবে।

এদিকে মিঠুন চক্রবর্তীর দাবি, তিনি নির্দিষ্ট আইন মেনেই নীলগিরি অঞ্চলে রিসোর্ট নির্মাণ করেছিলেন। তবে আবেদনকারীর কোনও দাবিই শেষ পর্যন্ত মানতে রাজি হয়নি দেশটির শীর্ষ আদালত বলে জানা গেছে।

অন্যদিকে আদালতের তরফে তামিলনাড়ুর মুদুমালাইয়ের ওই রিসোর্টগুলো ভাঙার নির্দেশ দেওয়ার পাশাপাশি আবেদনকারীদের জন্য একটি পৃথক কমিটি গঠনের কথাও বলা হয়েছে। পরবর্তীতে যদি ওই কমিটি নির্দেশ দেয়, তাহলে নীলগিরির ওই অঞ্চলে রিসোর্টগুলোকে নতুন করে পুণর্গঠন করা হবে বলেও স্পষ্ট জানানো হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন