ঢাকা মঙ্গলবার, ০১ ডিসেম্বর ২০২০, ১৬ অগ্রহায়ণ ১৪২৭, ১৫ রবিউস সানি ১৪৪২ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

করোনা চিকিৎসায় একশ ভেন্টিলেটর দেবে যুক্তরাষ্ট্র : স্বাস্থ্যমন্ত্রী

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৫ অক্টোবর, ২০২০, ৭:০১ পিএম

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, আমেরিকা বাংলাদেশের পরীক্ষিত বন্ধু রাষ্ট্র। দেশের যেকোন দুর্যোগে আমেরিকা বাংলাদেশের পাশে দাঁড়িয়েছে। মহামারি করোনা মোকাবিলায়ও আমেরিকা বাংলাদেশের সার্বিকভাবে নানাখাতে সহায়তা করে যাচ্ছে। এরই ধারাবাহিকতায় আগামী কয়েকদিনের মধ্যেই আমেরিকা বাংলাদেশের করোনাসহ অন্যান্য চিকিৎসা সেবা প্রদানে নতুন ও অত্যাধুনিক অন্তত একশ’টি ভেন্টিলেটর বুঝিয়ে দিবে।

বৃহস্পতিবার (১৫ অক্টোবর) রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতালে ভেন্টিলেটর মেশিন ও গ্যাস এনালাইজার মেশিন হস্তান্তর সংক্রান্ত এক বৈঠক শেষে প্রেস ব্রিফিংয়ে এসব কথা বলেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক

বৈঠকে বাংলাদেশের পক্ষে স্বাস্থ্যমন্ত্রীর সঙ্গে উপস্থিত ছিলেন আইসিটি মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক,স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক প্রফেসর ডা. আবুল বাশার মোহাম্মদ খুরশিদ আলমসহ অন্যান্য কর্মকর্তা। যুক্তরাষ্ট্রের পক্ষে সে দেশের ডিপার্টমেন্ট অব স্টেট এর ডেপুটি সেক্রেটারি স্টেফেন এডওয়ার্ড বাইগান, বাংলাদেশে নিযুক্ত ইউএসএ এম্বাসাডর আর্ল আর মিলারসহ অন্যান্য উর্দ্ধতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বৈঠকে করোনা সংকট মোকাবিলায় উভয় দেশের বাস্তব অভীজ্ঞতা বিনিময় করা হয় এবং উভয় দেশে করোনার কারনে প্রাণ দেয়া ব্যাক্তিদের আত্মার শান্তি কামনা করা হয়। বৈঠকে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক করোনাকালীন বাংলাদেশের নানা উদ্যোগসমূহ তুলে ধরেন এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা কিভাবে করোনা মোকাবেলায় দিক নির্দেশনা দিয়েছেন তা তুলে ধরেণ। অনুষ্ঠানে আমেরিকার প্রতিনিধিরা করোনা মোকাবিলায় বাংলাদেশের উদ্যোগসমূহের ভূয়সী প্রশংসা করেন এবং প্রধানমন্ত্রীর বিচক্ষণ নেতৃত্বের কথা উল্লেখ করেন। বৈঠকে আগামীতে ভ্যাকসিন উৎপাদন শুরু হলে আমেরিকার পক্ষ থেকে বাংলাদেশকে সব ধরনের সহায়তার আশ্বাস দেন ডেপুটি সেক্রেটারি বাইগান এবং বাংলাদেশের পক্ষে দ্রুত ভ্যাক্সিন পেতে আমেরিকা সরকার সব ধরনের সয়াহতা করবেন বলেও জানান তিনি।

অনুষ্ঠানের শেষ পর্যায়ে, স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক এর নিকট দুইটি উন্নত গ্যাস অ্যানালাইজার মেশিন হস্তান্তর করেন ইউএসএ ডেপুটি সেক্রেটারি স্টেফেন এডওয়ার্ড বাইগান ও বাংলাদেশে নিযুক্ত ইউএসএ এম্বাসাডর আর্ল আর মিলার।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন