শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

প্রিন্টিং প্রেসের আড়ালে জালিয়াতি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ অক্টোবর, ২০২০, ১২:০৫ এএম

প্রিন্টিং প্রেসের আড়ালে জালিয়াতির দায়ে রাজু আহমেদ (১৯) নামের এক যুবককে আটক করেছে সিআইডি। এ সময় তার কাছ থেকে এক কোটি ৮১ লাখ টাকার জাল স্ট্যাম্প, রেভিনিউ স্ট্যাম্প, সিটি কর্পোরেশন ট্রেড লাইসেন্স উদ্ধার করা হয়।

গতকাল রাজধানীর মালীবাগে সিআইডির প্রধান কার্যালয়ে সংবাদ সম্মেলনে এ তথ্য জানান সিআইডির অতিরিক্ত ডিআইজি শেখ রেজাউল হায়দার।

তিনি জানান, নারায়ণগঞ্জ সিদ্ধিরগঞ্জের মধ্য কান্দাপাড়া কেন্দ্রীয় জামে মসজিদ রোডের একটি প্রিন্টিং প্রেসের আড়ালে জালিয়াত চক্রের সদস্যরা তাদের অপকর্ম চালায়। চক্রটি বাংলাদেশ সরকারের সিকিউরিটি প্রিন্টিং প্রেসের মুদ্রণযোগ্য বিভিন্ন ধরনের জাল রাজস্ব স্ট্যাম্পসহ সরকারি নথি প্রতারণামূলকভাবে বিপণন করে আসছে।

তিনি বলেন, দেশের বিভিন্ন কোর্ট এলাকায় তাদের এমন আরো সক্রিয় সদস্য রয়েছে বলে আমরা ধারণা করছি। আমরা তাদের গ্রেফতারের চেষ্টা করছি। আর এই চক্রের যারা পলাতক রয়েছেন তাদেরও গ্রেফতারের চেষ্টা চলছে।
সিআইডি ওই কর্মকর্তা বলেন, এই জালিয়াতি চক্রের কারণে দেশের রাজস্ব আয় ক্ষতিগ্রস্ত হচ্ছে। আমরা এক কোটি ৮১ লাখ টাকার স্টাম্প জব্দ করলেও সারা দেশে এই চক্রের আনুমানিক ৫ থেকে ৭ কোটি টাকার জাল স্টাম্প রয়েছে। প্রতারণা এড়াতে সবাইকে রেজিস্টার্ড ভেন্ডরের কাছ থেকে স্টাম্প সংগ্রহ করার আহŸান জানান তিনি।

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন