শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

আদালতের আদেশ অমান্য করে ঘর নির্মাণের অভিযোগ

ফরিদপুর জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১৭ অক্টোবর, ২০২০, ১২:০৫ এএম

ফরিদপুর সদর উপজেলার অম্বিকাপুর ইউনিয়নের তালতলা বাজার সংলগ্ন আব্দুর রশিদ খানের জমির ওপর জোড় পূর্বক ঘর নির্মাণের চেষ্টা চালাচ্ছে একই এলাকার লুৎফর রহমান (নান্নু খান)।

এই বিষয়ে আদালতে আব্দুর রশিদ খানের ছেলে তারেক খান মামলা করলে বিজ্ঞ আদালত কোতয়ালী থানার মাধ্যমে ফৌজদারী কার্যবিধির ১৪৪ ধারা মতে নোটিশ জারি করে।

কোতয়ালী থানার এএসআই হামিদুর রহমান নোটিশের মাধ্যমে উভয় পক্ষকে শান্তি রক্ষা ভঙ্গ না করার নোটিশ দেন এবং যদি কেউ এই আদেশ ভঙ্গ করে তার বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। আদালতের ঐ নোটিশ প্রদানের সাথে এই কথাও বলা হয়েছে আগামি ১৬/১১/২০ইং বিজ্ঞ জেলা ম্যাজিস্টেট আদালত, ফরিদপুরের নিকট উভয় পক্ষের সাক্ষ্য প্রমাণাদি ও কাগজপত্রসহ হাজির থাকার নির্দেশ প্রদান করা হয়।

সরেজমিনে গতকাল শুক্রবার দেখা যায়, ১৪৪ ধারা জারিকৃত জমিতে ঘর নির্মাণের জন্য মাটি কাটা হচ্ছে। মামলার বাদী তারেক খান জানান, ইতোপূর্বেও ঘর নির্মাণের চেষ্টা চালায়, আমি বাধা দান করায় নান্নু খানের লোকজন আমার ওপর হামলা চালায়, ঐ হামলায় আমি গুরুতর আহত হয়ে ফরিদপুর মেডিকেল হাসপাতালে প্রায় ২ সপ্তাহ চিকিৎসাধীন ছিলাম। আজও (শুক্রবার) ঐ কায়দায় জোর পূর্বক ঘর নির্মাণের চেষ্টা চালায়। এই বিষয়ে লুৎফর রহমান (নান্নু খান) জানান, আমি আদালতের আদেশ অমান্য করি নাই, তিনি আরো বলেন, ১৪৪ ধারা জারি হয়েছে অন্য দাগের জমিতে, আমি যেই দাগে ঘর নির্মাণ করছি এই দাগ নালিশকৃত সম্পত্তি না ইহা আমার ক্রয় কৃত সম্পত্তি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন