শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

খেলাধুলা

কমতে পারে ইউরোর স্বাগতিক

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৭ অক্টোবর, ২০২০, ১২:০৫ এএম

ইউরোপজুড়ে কোভিড-১৯ মহামারীর দ্বিতীয় ঢেউ আঘাত হানা সত্তে¡ও উয়েফা প্রেসিডেন্ট আলেকসান্দের চেফেরিন আগামী বছর ইউরো-২০২০ আয়োজনের ভাবনায় অটল। প্রয়োজনে আয়োজক দেশের সংখ্যা ১২ থেকে কমিয়ে আনা হবে বলে জানালেন ইউরোপের ফুটবল প্রধান। করোনাভাইরাস মহামারীর কারণে টুর্নামেন্টটি এক বছর পিছিয়ে গেছে; নতুন সূচিতে ২৪ দলের আসরটি হওয়ার কথা ২০২১ সালের জুন-জুলাইয়ে। কিন্তু নতুন করে রোগটির সংক্রমণ বাড়তে থাকায় এই সূচিতেও টুর্নামেন্টটি আয়োজন করা নিয়ে শঙ্কা বাড়ছে।

নতুন সূচি অনুযায়ী টুর্নামেন্টটি আয়োজনের ব্যাপারে অবশ্য দারুণ আত্মবিশ্বাসী উয়েফা প্রধান। প্রাথমিকভাবে টুর্নামেন্টটি ১২টি দেশে হওয়ার কথা। তবে পরিস্থিতি বিবেচনায় প্রয়োজনে তা একটি দেশে আয়োজন করা হবে বলে স্প্যানিশ টিভি নেটওয়ার্ক মুভিস্টার প্লাসকে দেওয়া সাক্ষাৎকারে জানালেন চেফেরিন, ‘বর্তমান পরিস্থিতি নিয়ে আমরা উদ্বিগ্ন, তবে ইউরো মাঠে গড়ানোর ব্যাপারে আমরা নিশ্চিত। পরিকল্পনা হলো, যেভাবে হওয়া কথা সেভাবেই এটি আয়োজন করার। তবে আমাকে বলতেই হচ্ছে, ১২ দেশের জায়গায় আমরা ইউরো আয়োজন করতে পারি ১১টি, আটটি, পাঁচটি কিংবা একটি দেশে।’ মাঠে দর্শক উপস্থিতি নিয়ে এখনো সিদ্ধান্তে আসার সময় হয়নি বলে মনে করেন চেফেরিন।
২০২৪-২৫এ শুরু হতে যাওয়া উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের নতুন সাইকেলে শেষ চার দল নিয়ে এক সপ্তাহের ‘ফাইনাল ফোর’ আয়োজনের পক্ষে মত দেন চেফেরিন। কোভিড-১৯ মহামারীর করণে প্রতিযোগিতাটির গত আসরে শেষ আট দল নিয়ে লিসবনে হয়েছিল দুই সপ্তাহের এক লেগের ‘মিনি টুর্নামেন্ট’।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন