শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে কাজ করছে আরডিএ

বগুড়ায় সমবায় সচিব

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ অক্টোবর, ২০২০, ১২:০১ এএম

বঙ্গবন্ধুর লালিত স্বপ্ন ক্ষুধা ও দারিদ্য মুক্ত বাংলাদেশ বাস্তবায়নে কাজ করছে পল্লী উন্নয়ন একাডেমী বলে জানিয়েছেন পল্লী উন্নয়ন ও সমবায় সচিব মো, রেজাউল আহসান। গতকাল শনিবার পল্লী উন্নয়ন একাডেমী (আরডিএ) বগুড়া’য় আইটি সেন্টারে অনুষ্ঠিত ৩০তম বার্ষিক পরিকল্পনা সম্মেলনে সচিব এসব কথা বলেন। সমবায় বিভাগের সচিব বলেন, এই একাডেমীর বিভিন্ন উদ্ভাবনীমূলক কর্মকান্ড চালিয়ে আসছে। সুপেয় খাবার পানি নিশ্চিতকরণ, কমিউনিটি ভিত্তিতে বায়োগ্যাস সরবরাহ, পানি সাশ্রয়ী আধুনিক কৃষি প্রযুক্তি সম্প্রসারণ, বর্জ্য ব্যবস্থাপনা ও জৈব সার উৎপাদনসহ উন্নয়নমূলক বিভিন্ন কর্মকান্ড রয়েছে। 

তিনি বলেন, বঙ্গবন্ধুর লালিত স্বপ্ন ক্ষুধা ও দারিদ্য মুক্ত বাংলাদেশ গড়তে আরডিএ, বগুড়া নিরলস কাজ করে যাচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে এসডিজি, ভিশন ২০২১, ভিশন ২০৪১ ও ডেল্টাপ্লান বাস্তবায়নে আরডিএ বিশেষ ভুমিকা পালন করবে। পল্লী উন্নয়ন একাডেমী (আরডিএ), বগুড়া স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রনালয়ের আওতাধীন পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের অধীনে প্রশিক্ষণ, গবেষণা ও প্রায়োগিক গবেষণাধর্মী একটি প্রতিষ্ঠান।
বিগত ২০১৯-২০২০ অর্থবছরের কার্যক্রম পর্যালোচনা ও আগামী অর্থবছরের জন্য একটি কার্যকর কর্ম-পরিকল্পনা প্রণয়নের লক্ষ্যে ৩০তম বার্ষিক পরিকল্পনা সম্মেলন বগুড়ার আইটি সেন্টারে অনুষ্ঠিত হয়। আরডিএ, বগুড়া’র মহাপরিচালক খলিল আহমদের সভাপতিত্বে বক্তব্য রাখেন, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় বিএনসিসিও, ভাইস চ্যান্সেলর প্রফেসর নাজমুল আহসান কলিমুল্লাহ, বগুড়ার জেলা প্রশাসক জিয়াউল হক, এছাড়াও অনলাইনে সংযুক্ত ছিলেন ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয়ের সচিব মো, আফজাল হোসেন, দিনাজপুর হাজি মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ভাইস চ্যান্সেলর ড. এম আবুল কাশেম প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন