রোববার, ২৯ মে ২০২২, ১৫ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৭ শাওয়াল ১৪৪৩ হিজরী

সারা বাংলার খবর

বাধা উপেক্ষা করে জানাজায় জনতার ঢল

ময়মনসিংহ ব্যুরো : | প্রকাশের সময় : ১৯ অক্টোবর, ২০২০, ১২:০১ এএম

বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা পরিষদের সদস্য ও সাবেক জ্বালানি প্রতিমন্ত্রী এ কে এম মোশাররফ হোসেন ইন্তেকাল করেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। তার বয়স হয়েছিল ৮৩ বছর। গত শনিবার রাত সাড়ে ৮টার দিকে রাজধানীর ল্যাবএইড হাসপাতালে তিনি মারা যান। তিনি দীর্ঘদিন ধরে অসুস্থ ছিলেন। তিনি দুই ছেলে, পাঁচ নাতি-নাতনিসহ অসংখ্য আত্মীয় রেখে গেছেন। 

গতকাল রোববার বাদ জোহর ময়মনসিংহ নগরীর আঞ্জুমান ঈদগাহ মাঠে মরহুমের জানাজা হওয়ার কথা থাকলেও পুলিশি বাঁধায় সেখানে জানাজা করতে দেয়া হয়নি। পরে নগরীর গঙ্গাদাস রোডস্থ মরহুমের নিজ বাসভবনের সামনে মরহুমের জানাজা অনুষ্ঠিত হয়। এ সময় মরহুমের জানাজায় শরিক হতে হাজার হাজার মানুষের ঢল নামে। এতে উপস্থিত ছিলেন, বিএনপির ভাইস চেয়ারম্যান ডা. এজেডএম জাহিদ হোসেন, সহ-সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স, ওয়ারেস আলী মামুন, সাবেক এমপি শাহ শহীদ সারোয়ার, বিএনপি নেতা অধ্যাপক শফিকুল ইসলাম, আবু ওয়াহাব আকন্দ, ডা. মাহবুবুর রহমান লিটন প্রমুখ।
বিএনপি নেতাদের অভিযোগ, মোশারফ হোসেনের জানাজার নামাজে বাঁধা দিয়েছে পুলিশ। যা দুঃখজনক এবং রাজনৈতিক প্রতিহিংসার বহিঃপ্রকাশ। তারা আরও জানায়, মরহুমের লাশ নিয়ে নগরীতে ঢুকার পথে মাসকান্দা বাইপাসে বাঁধা দেয়া হয়েছে। পরবর্তীতে নগরীর ঐতিহ্যবাহী আঞ্জুমান ঈদগাহ মাঠে জানাজার নামাজ পড়তে দেয়নি পুলিশ। পরে বাধ্য হয়ে নিজ বাসভবনের সামনে জানাজার নামাজ পড়া হয়েছে। বিকেলে বাদ আছর মুক্তাগাছা উপজেলার খেলার মাঠে ২য় জানাজা এবং মরহুমের নিজ গ্রাম কান্দিগাওয়ে ৩য় জানাজা শেষে সেখানেই পারিবারিক কবরস্থানে তার দাফন করা হয়। তবে জানাযার নামাজে বাঁধা দেওয়ার অভিযোগ অস্বীকার করেছেন কোতয়ালী মডেল থানার ওসি ফিরোজ তালুকদার।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন