ঢাকা বুধবার, ০২ ডিসেম্বর ২০২০, ১৭ অগ্রহায়ণ ১৪২৭, ১৬ রবিউস সানি ১৪৪২ হিজরী

জাতীয় সংবাদ

‘মাইল্ড স্ট্রোক’ ব্যারিস্টার রফিক-উল হকের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ অক্টোবর, ২০২০, ১২:০০ এএম

প্রখ্যাত আইনজীবী ব্যারিস্টার রফিক-উল হকের ‘মাইল্ড স্ট্রোক’ হয়েছে। এতে করে তার ডান হাত অবস হয়ে গেছে। এ ছাড়া বার্ধক্যজনিত কারণে তার শারীরিক দুর্বলতা ও রক্তশ‚ন্যতা রয়েছে। তিনি বর্তমানে রাজধানীর মগবাজারে আদ্-দ্বীন হাসপাতালে চিকিৎসাধীন। গতকাল তার পরিবারের পক্ষ থেকে এ তথ্য জানানো হয়।
আদ্-দ্বীন হাসপাতালের মহাপরিচালক ডা. নাহিদ ইয়াসমীন গতকাল রোববার বলেন, গত বৃহস্পতিবার ব্যারিস্টার রফিক-উল হকের বাসা থেকে টেলিফোন করলে আদ্-দ্বীন হাসপাতালের একজন ডাক্তার ও নার্স তার বাসায় যান। সেখানে গিয়ে ডা. রিচমন্ড রোল্যান্ড গোমেজ তাঁকে দ্রæত হাসপাতালে ভর্তির জন্য পরামর্শ দেন। পরে আদ্-দ্বীন হাসপাতালে নেওয়ার পর দেখা যায়, ব্যারিস্টার রফিক-উল হকের ডান হাত কিছুটা দুর্বল। পরীক্ষা করে দেখা যায়, তার মাইল্ড স্ট্রোক হয়েছে।

পারিবারিক সূত্র জানায়, ব্যারিস্টার রফিক-উল হক ২০১১ সালে স্ত্রী ডা. ফরিদা হকের মৃত্যুর পর থেকে নিঃসঙ্গ হয়ে পড়েন। তার ব্যক্তিগত ড্রাইভারই তার দেখাশোনা করেন। গত পৌনে ৪ বছর আগে রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে ব্যারিস্টার রফিক-উল হকের বাঁ পায়ে অস্ত্রোপচার হয়। এরপর থেকে তার স্বাভাবিক হাঁটাচলা ব্যাহত হয়। মাঝেমধ্যে পায়ে ব্যথা হয়। যে কারণে হুইলচেয়ারে যাওয়া-আসা করতে হয়। পুরানা পল্টনের ছায়াশীতল, নিরিবিলি বাড়িতেই থাকতেন বেশিরভাগ সময়। নিতান্ত প্রয়োজন ছাড়া আদালতেও এখন আর তেমন তার যাওয়া হয় না।

সাবেক অ্যাটর্নী জেনারেল রফিকুল হক তত্ত্বাবধায়ক সরকারের আমলে ২০০৭ ও ২০০৮ সালে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনাবিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার হয়ে সুপ্রিম কোর্টে আইনি লড়াই করে দেশব্যাপী ব্যাপক আলোচিত হন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (5)
Masud Karim ১৯ অক্টোবর, ২০২০, ৬:১৬ এএম says : 0
আল্লাহ রাব্বুল আল আমীণ তাকে সুস্থতা দান করুন।
Total Reply(0)
MD Ohiduzzaman Sobuj ১৯ অক্টোবর, ২০২০, ৬:১৬ এএম says : 0
Allah save him
Total Reply(0)
Akbar Hossain ১৯ অক্টোবর, ২০২০, ৬:১৬ এএম says : 0
হে আল্লাহ তুমি জনাব ব্যারিস্টার রফিক -উল হক সাহেব কে সুস্থতা দান করো আমিন।
Total Reply(0)
Md Sohel ১৯ অক্টোবর, ২০২০, ৬:১৬ এএম says : 0
সম্মানিয় লোক।আল্লাহ ওনাকে সুস্থ করে দাও
Total Reply(0)
Md Hakim ১৯ অক্টোবর, ২০২০, ৬:১৬ এএম says : 0
হে আল্লাহ তোমার কাছে দরখাস্ত এই ভদ্র ও ভালো মানুষটিকে তুমি সুস্থতা দান করো
Total Reply(0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন