ঢাকা শুক্রবার, ০৪ ডিসেম্বর ২০২০, ১৯ অগ্রহায়ণ ১৪২৭, ১৮ রবিউস সানি ১৪৪২ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

‘বেটি নয়, অপরাধী বাঁচাও’

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৯ অক্টোবর, ২০২০, ১২:০০ এএম

ভারতে বিজেপির নরেন্দ্র মোদি সরকার ‘বেটি বাঁচাও’ দিয়ে শুরু স্লোগান করেছিল। কিন্তু এখন সেই স্লোগান হয়ে উঠেছে ‘অপরাধী বাঁচাও’। এই ভাষাতেই উত্তরপ্রদেশ সরকার তথা বিজেপিকে কটাক্ষ করলেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী। সরাসরি মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথকে আক্রমণ করে একই স্লোগান উত্তরপ্রদেশের দায়িত্বপ্রাপ্ত কংগ্রেস নেত্রী প্রিয়ঙ্কার মুখেও।

গত শুক্রবার গভীর রাতে একদল সাঙ্গোপাঙ্গ নিয়ে লখিমপুরের মোহাম্মদী থানায় ঢুকে এক অভিযুক্তকে ছাড়িয়ে নিয়ে যাওয়ার অভিযোগ উঠেছে উত্তরপ্রদেশের বিজেপি বিধায়ক লোকেন্দ্র বাহাদুরের বিরুদ্ধে। এক মহিলার সঙ্গে অসভ্য আচরণের অভিযোগে ওই অভিযুক্তকে গ্রেফতার করেছিল পুলিশ। অভিযোগ, বিজেপি বিধায়ক থানায় ঢুকে রীতিমতো হাঙ্গামা করলেও পুলিশ কার্যত কোনও বাধাই দেয়নি। এই ঘটনা ঘিরে লখিমপুরসহ গোটা উত্তরপ্রদেশ জুড়েই ব্যাপক আলোড়ন তৈরি হয়েছে।

উত্তরপ্রদেশে বিজেপির সরকারের বিরুদ্ধে আক্রমণে সেই ঘটনাকেই হাতিয়ার করলেন রাহুল গান্ধী। সংবাদ মাধ্যমে প্রকাশিত ওই ঘটনার একটি রিপোর্টসহ কংগ্রেসের সাবেক সভাপতি রাহুলের টুইট, ‘কী ভাবে শুরু হয়েছিল? বেটি বাঁচাও। আর কেমন চলছে? অপরাধী বাঁচাও।’
একই রিপোর্ট শেয়ার করে মুখ্যমন্ত্রী আদিত্যনাথকে নিশানা করেছেন প্রিয়াঙ্কাও। উত্তরপ্রেদেশের আইনশৃঙ্খলা নিয়ে প্রশ্ন তুলে তার টুইট, ‘কোন মিশনের অধীনে এই কাজকর্ম চলছে? উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী কি সেটা বলবেন? বেটি বাঁচাও, নাকি অপরাধী বাঁচাও?’ সূত্র : ইকনোমিক টাইমস।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন