ঢাকা বৃহস্পতিবার, ২৬ নভেম্বর ২০২০, ১১ অগ্রহায়ণ ১৪২৭, ১০ রবিউস সানি ১৪৪২ হিজরী

জাতীয় সংবাদ

আওয়ামী লীগ নির্বাচনে জিতলেই সুষ্ঠু: নজরুল ইসলাম খান

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ অক্টোবর, ২০২০, ১২:০০ এএম

দেশের গণতন্ত্র মুমূর্ষু অবস্থায় আছে মন্তব্য করে বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেন, গণতন্ত্রের বাহন হলো নির্বাচন। নির্বাচন ছাড়া গণতন্ত্র হয় না। কিন্তু নির্বাচনকে তারা এতোই পরিত্যক্ত, অগ্রহণযোগ্য ও হেয় করে ফেলেছে। আমাদের নির্বাচন কমিশন বলে আওয়ামী লীগ জিতলেই নির্বাচন সুষ্ঠু! নির্বাচনের পরিবেশ কেমন ছিলো, ভোটার গেলো কি গেলোনা সেটি বিবেচ্য নয়। গতকাল রোববার জিয়াউর রহমান ফাউন্ডেশনের (জেডআরএফ) ২১তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে শেরেবাংলা নগরে বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের মাজার জিয়ারত শেষে তিনি এসব কথা বলেন। 

বর্তমান সরকার ও নির্বাচন কমিশন নির্বাচনের নামে নাটক করছে অভিযোগ করে নজরুল ইসলাম খান বলেন, শনিবার ঢাকা এবং নওগাঁয় দুটি উপ-নির্বাচন হয়েছে। ঢাকার আসনে ভোট পড়েছে ১০ শতাংশ। ঢাকা শহরে ১০ শতাংশ ভোট পড়বে এটা কি করে হয়? আজকে আমাদের কোনো এজেন্টকে কেন্দ্রে ঢুকতে দেয়নি।
বিএনপির এই নেতা বলেন, আজকে সরকার গর্ব করে যে দেশের প্রবৃদ্ধি বেড়েছে। কার প্রবৃদ্ধি? দেশের প্রবৃদ্ধি তো হলো একটা গড়। হাতে গোনা কিছু মানুষ বিপুল বৈভবের মালিক হচ্ছে। আর মানুষের বিরাট অংশ গরিব হচ্ছে। নতুন করে আরো ১ কোটি ৬৪ লাখ মানুষ গরিব হয়েছে। বাংলাদেশে প্রবৃদ্ধি বেড়েছে কিন্তু মানুষ কেমন আছে? সুখে আছে নাকি দুখে আছে? গবেষণা বলছে- এশিয়ার ৩০ টি দেশের মধ্যে বাংলাদেশের অবস্থান ২৬তম। এই প্রবৃদ্ধি হচ্ছে ব্যক্তি বিশেষের। এটা জনগণের না। কারণ জনগণ শান্তি সুখে নেই।
তিনি বলেন, আজকে জনগণের কাছে দায়বদ্ধ সরকার প্রতিষ্ঠা করতে হবে। এটা হতে পারে শুধু নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন অনুষ্ঠানের মধ্য দিয়ে। যে সরকার জনগণের কাছে জবাবদিহি করবে।
এসময় উপস্থিত ছিলেন বিএনপি নেতা সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, জেডআরএফের প্রফেসর ড. মোর্শেদ হাসান খান, কৃষিবিদ প্রফেসর ড. আব্দুল করিম, রাশিদুল হাসান হারুন, প্রফেসর আসাদুল হক, একরামুল হক, আনিসুজ্জামান, সানোয়ার আলম, শামীমুর রহমান শামীম, নূরুন্নবী শ্যামল, এ আর মাহমুদ, প্রফেসর ড. আল মোজাদ্দেদী আলফেছানী, প্রফেসর মেসবাহ উদ্দিন, ডা. ফারুক কাশেম, ডা. শামসুল আলম, ডা. আবুল কেনান, ডা. খালেকুজ্জামান দীপু, ডা. পারভেজ রেজা কাকন, ডা. সাজিদ ও ডা. রাকিবুল ইসলাম আকাশ, প্রকৌশলী রিয়াজুল ইসলাম রিজু, জহিরুল ইসলাম, আসাদুজ্জামান চুন্নু, গালিব আহসান, মাহবুব আলম, ছাত্রদলের সাবেক কেন্দ্রীয় নেত্রী আরিফা সুলতানা রুমা, ছাত্রদলের সভাপতি ফজলুর রহমান খোকন, সেক্রেটারি ইকবাল হোসেন শ্যামল, ঢাকা বিশ^বিদ্যালয় ছাত্রদলের রাকিবুল ইসলাম রাকিব, আমানউল্লাহ আমান প্রমুখ। ###

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
মোহাম্মদ জাকির হোসেন ১৯ অক্টোবর, ২০২০, ১:১৬ এএম says : 0
ডাল মে কুছ কালা হেয়।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন