ঢাকা মঙ্গলবার, ০১ ডিসেম্বর ২০২০, ১৬ অগ্রহায়ণ ১৪২৭, ১৫ রবিউস সানি ১৪৪২ হিজরী

খেলাধুলা

পঁচাত্তুরে পেশাদার ফুটবল!

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২০ অক্টোবর, ২০২০, ১২:০১ এএম

রেকর্ড বইয়ে নাম লেখানোর পথচলা শুরু করেছিলেন গত মার্চে। কোভিড-১৯ মহামারীর কারণে থমকে যেতে হয়েছিল কিছু সময়ের জন্য। তবে লক্ষ্যে অবিচল থেকে প্রায় ৭৫ বছর বয়সী মিশরের এজেদিন বাহাদের ঠিকই হয়ে গেলেন বিশ্বের প্রবীণতম পেশাদার ফুটবলার। গতপরশু তৃতীয় বিভাগের দল অক্টোবর ৬ এর হয়ে দ্বিতীয় ম্যাচে পুরো ৯০ মিনিট খেলার পর বাহাদেরকে এই খেতাব দেয় গিনেস ওয়ার্ল্ড রেকর্ডস। ম্যাচে একটি পেনাল্টি মিস করেন বাহাদের, এল আয়াত স্পোর্টস ক্লাবের বিপক্ষে তার দল হারে ৩-২ গোলে।
সাবেক অপেশাদার এই ফুটবলারের আগামী ৩ নভেম্বর ৭৫ বছর পূর্ণ হবে। গত মার্চে অভিষেক ম্যাচে পেনাল্টি থেকে একটি গোল করেছিলেন তিনি। রেকর্ডের অধিকারী হতে সেই সময়ই খেলতে চেয়েছিলেন আরেকটি ৯০ মিনিটের ম্যাচ। কিন্তু বিশ্বব্যাপী করোনাভাইরাসের কারণে থমকে যায় তার পরিকল্পনা। এর আগে নিজেকে ৭৫ বছর বয়সী দাবি করা বাহাদের বলেন, তাকে দলে নেওয়ায় ক্লাব স্পন্সর পেয়েছে ও দলের পরিচিতি বেড়েছে।
শনিবারের ম্যাচে মাঠে উপস্থিত থেকে তাকে উৎসাহ দিয়েছেন তার ছয় নাতি-পুতির কয়েকজন। বর্তমানে চুক্তির বাইরে থাকলেও ভবিষ্যতে নিজের রেকর্ড নবায়নের ইচ্ছা প্রকাশ করেছেন বাহাদের, ‘আমি স্বপ্ন দেখি আরও একবার নিজের রেকর্ড ভাঙার।’ এর আগে বিশ্বের প্রবীনতম পেশাদার ফুটবলারের রেকর্ডের অধিকারী ছিলেন ইসরাইলের আইসাক হায়িক। ২০১৯ সালের এপ্রিলে ৭৩ বছর বয়সে গোলরক্ষক হিসেবে খেলে রেকর্ড গড়েছিলেন তিনি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন