রোববার, ১৯ সেপ্টেম্বর ২০২১, ০৪ আশ্বিন ১৪২৮, ১১ সফর ১৪৪৩ হিজরী

খেলাধুলা

অভিজ্ঞ জিম্বাবুয়েকে রুখতে তরুণ পাকিস্তান

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২০ অক্টোবর, ২০২০, ১২:০১ এএম

করোনাভাইরাসের প্রকোপ কমে আসার সুফল পেতে শুরু করেছে পাকিস্তান। দেশটিতে সফলভাবে শেষ হয়েছে ঘরোয়া টি-টোয়েন্টি টুর্নামেন্ট। মিলেছে আন্তর্জাতিক ক্রিকেটও ফেরারও সুখবর। জিম্বাবুয়ে সফর চূড়ান্ত হয়ে হেছে, আলোচনা চলছে বাংলাদেশের অসমাপ্ত সিরিজ নিয়ে, নতুন করে সম্ভাবনা জেগেছে ইংল্যান্ড সফরেরও। সব মিলিয়ে ক্রিকেটপাগল দেশটিতে বইছে আনন্দের বাতাস।
অভিজ্ঞ জিম্বাবুয়ের বিপক্ষে শিগগীরই তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি ম্যাচের সিরিজ খেলবে পাকিস্তান। রাওয়ালপিন্ডিতে প্রথম ম্যাচ হবে ৩০ অক্টোবর, পরের দুটি ওয়ানডে ১ ও ৩ নভেম্বর। টি-টোয়েন্টি তিনটি হবে ৭, ৮ ও ১০ নভেম্বর, লাহোরে। দেশের মাটিতে আসন্ন এই সিরিজকে সামনে রেখে তরুণ ক্রিকেটারদের পরীক্ষা করে নিতে চায় পাকিস্তান। নিয়মিত ও অভিজ্ঞ খেলোয়াড়দের কয়েকজনকে বিশ্রাম দিয়ে গতকালই তারুণ্য নির্ভর দল ঘোষণা করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড। প্রথমবারের মতো দলে ডাক পেয়েছেন প্রথম শ্রেণি ও টি-টোয়েন্টি অভিষেকে সেঞ্চুরি করা তরুণ আবদুল্লাহ শফিক।
আপাতত ২২ জনের দল দিয়েছে পিসিবি। পরে এখান থেকে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজের দল বেছে নেবেন টিম ম্যানেজমেন্ট ও নির্বাচকরা। গতপরশু দেওয়া দলে নেই শোয়েব মালিক, মোহাম্মদ আমির, সরফরাজ আহমেদের মতো অভিজ্ঞরা। আছেন হায়দার আলি, রোহাইল নাজির, মোহাম্মদ হাসনাইন, মুসা খানদের মতো তরুণরা।
সদ্য শেষ হওয়া পাকিস্তানের ন্যাশনাল টি-টোয়েন্টি কাপে সেন্ট্রাল পাঞ্জাবের হয়ে দারুণ খেলে নির্বাচকদের নজরে আসেন শফিক। টি-টোয়েন্টি অভিষেকেই করেন দুর্দান্ত সেঞ্চুরি। টুর্নামেন্টে ১০ ইনিংসে ১৩৩ স্ট্রাইক রেট ও ৪৪.৭৫ গড়ে করেন ৩৫৮ রান। ওই সেঞ্চুরির সঙ্গে আছে দুটি ফিফটিও। ২০ বছর বয়সী এই ব্যাটসম্যান এর আগে প্রথম শ্রেণির ক্রিকেটে অভিষেক ম্যাচেও করেছিলেন সেঞ্চুরি। পাকিস্তানের একমাত্র ও ক্রিকেট ইতিহাসের দ্বিতীয় ব্যাটসম্যান হিসেবে প্রথম শ্রেণি ও টি-টোয়েন্টি অভিষেকে সেঞ্চুরি করেন তিনি।
তবে করোনার কথা মাথায় রেখেই এগুচ্ছে সিরিজের প্রস্তুতি। আগামীকাল কোভিড-১৯ পরীক্ষার জন্য লাহোরে থাকতে হবে পাকিস্তানের ক্রিকেটারদের। এরপর পাঁচ দিনের সেলফ-আইসোলেশন। তারপরই পাকিস্তানের মাটিতে গড়াবে বহুল আকাক্সিক্ষত আন্তর্জাতিক ক্রিকেট। যেদিকে তাকিয়ে এরই মধ্যে রোমাঞ্চ ছড়িয়েছে রশিদ লতিফ, ওয়াসিম আকমার ও শহিদ আফ্রিদিদের মতো সাবেক তারকাদের মাঝেও।
জিম্বুবয়ে সিরিজে পাকিস্তান দল : বাবর আজম, হায়দার আলি, আবদুল্লাহ শফিক, ইমাম-উল-হক, হারিস সোহেল, আবিদ আলি, ফখর জামান, মোহাম্মদ হাফিজ, খুশদিল শাহ, মোহাম্মদ রিজওয়ান, ইফতিখার আহমেদ, ফাহিম আশরাফ, ইমাদ ওয়াসিম, রোহাইল নাজির, শাদাব খান, শাহিন শাহ আফ্রিদি, মোহাম্মদ হাসানাইন, হারিস রউফ, মুসা খান, ওয়াহাব রিয়াজ, উসমান কাদের, জাফর গোহার।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন